ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালকে নিয়ে ‘বেশি’ ভাবছেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ১৬, ২০২৩
রিয়ালকে নিয়ে ‘বেশি’ ভাবছেন না গার্দিওলা

আরও একটি চ্যাম্পিয়নস লিগ। আরও একটি সেমিফাইনাল।

প্রতিপক্ষ আবারও সেই রিয়াল মাদ্রিদ। আগামীকালের ম্যাচটি নিয়ে খুব বেশি চিন্তিত ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা? এনিয়ে যেন জল্পনাকল্পনার শেষ নেই।

প্রথম লেগ ১-১ গোলে ড্র হওয়ায় সিটির ফাইনাল খেলা এখন নির্ভর করছে দ্বিতীয় লেগের ওপর। ঘরের মাঠে আগামীকাল বাংলাদেশ সময় রাত ১টায় রিয়ালকে আতিথ্য দেবে তারা। তবে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় করা চাট্টিখানি কথা নয়। গত মৌসুমে এই সেমিফাইনালেই রিয়ালের কাছে হেরেছিল সিটি। এর পুনরাবৃত্তি কি হবে?

গার্দিওলা যেন একদমই নির্ভার। রিয়ালকে হারানোর পরিকল্পনার ব্যাপারে আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘কালকের ম্যাচ নিয়ে খুব বেশি ভাবছি না, ছেলেদের বলেছি চিন্তা করো না। এটা স্পেশাল কিছু নয়। অতীতে যা করেছি এর থেকে থেকে আলাদা কিছু নয় এটি। আমরা জানি কালকের ম্যাচটি কতটা গুরুত্বপূর্ণ। এটা অস্বীকার করতে পারিনি। তবে আমি খেলোয়াড়দের বলেছি মুহূর্তটা উপভোগ করো; আমরা কতটা ভাগ্যবান যে এখানে (সেমিফাইনাল) আছি। আমরা সবকিছু করব, নিজেদের উজাড় করে দেব। ’

সিটির সামনে এবার ট্রেবল জয়ের হাতছানি। প্রিমিয়ার লিগ শিরোপা থেকে কেবল হাতছোঁয়া দূরত্বে আছে তারা। এফএ কাপের ফাইনালও অপেক্ষা করছে। ১৯৯৮-৯৯ মৌসুমে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয়ের নজির আছে ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে ট্রেবল না জিতলেও নিজের ‘লিগ্যাসি (খ্যাতি)’তে কোনো প্রভাব পড়বে না বলে জানালেন গার্দিওলা।

তিনি বলেন, ‘আমার লিগ্যাসি ইতোমধ্যেই অসাধারণ। আমি এখানে অনেকবার এসেছি। এটা এখন আমাদের হাতে, আমাদের ওপর নির্ভর করছে। স্পেশাল কোনো কিছু করতে হবে না। তবে অবশ্যই এটা অস্বীকার করতে পারি না যে, আমরা সব শিরোপা জিতেছি শুধুমাত্র চ্যাম্পিয়নস লিগ বাদে। অবশ্যই আমরা এটা চাই। ’

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।