ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কিংসের জয়রথ থামাল পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মে ১২, ২০২৩
কিংসের জয়রথ থামাল পুলিশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম হারের দেখা পেল বসুন্ধরা কিংস। লিগের ১৬তম ম্যাচে পুলিশ এফসির বিপক্ষে ২-১ গোলে হেরেছে তারা।

 

হঠাৎ করেই ছন্দপতন বসুন্ধরা কিংসের। শেষ ম্যাচে মোহামেডানের কাছে হেরে ফেডারেশন কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে কোচ অস্কার ব্রুজোনের শিষ্যরা। এবার প্রিমিয়ার লিগে দেখলো প্রথম হারের মুখ।  

আজ (১২ মে) বসুন্ধরার স্কোয়াডে ফিরেছেন নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকো। দলের সেরা তারকা রবসন রবিনহোও ছিলেন আজ। বসুন্ধরার একমাত্র গোলে অবদানও ছিল তার। তবে শেষ পর্যন্ত জয়ের দেখা মেলেনি তাদের।  

ম্যাচে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলে দুই দলই। ১৪তম মিনিটে মিনিটে পুলিশের এডুয়ার্ড মুরিলোর কোনাকুনি শট যায় দূরের পোস্ট দিয়ে বেরিয়ে।

এর কিছুক্ষন পরেই ভালো সুযোগ তৈরি করে বসুন্ধরা। ২৩তম মিনিটে ইয়াসিন আরাফাতের হেড লক্ষ্যভ্রষ্ট। তিন মিনিট পর বক্সে ঢুকে ভালো অবস্থান থাকলেও ইয়াসিনের কোনাকুনি শট যায় দূরের পোস্ট দিয়ে বেরিয়ে।  

৩২তম মুরিওর গোলে এগিয়ে যায় পুলিশ। একক প্রচেষ্টার গোলে দলকে এগিয়ে দেন তিনি। একাই ড্রিবলিং করে তিন ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন কলম্বিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার মুরিও।

প্রথমার্ধের যোগ করা সময়ে দামাসেনার পাসে দোরিয়েলতনের শট অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট। বিরতির আগে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় কিংসের।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই সমতায় ফেরে বসুন্ধরা। রবসনের লম্বা করে বাড়িয়ে দেয়া বল ধরে ডি বক্সে ঢুকে যান রাকিব। বাঁ পায়ের আলতো টোকায় দলকে সমতায় ফেরান তিনি।  

ম্যাচের ৬২ মিনিটে এগিয়ে যায় পুলিশ। আবারও সেই মুরিও। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে একাই ডি বক্সে ঢুকে আবারও বসুন্ধরার ডিফেন্ডার বোকা বানিয়ে জাল খুঁজে নেন মুরিও। এরপর দুই দলই একের পর এক আক্রমন করলেও গোালের ব্যবধান বাড়েনি।

এই ম্যাচে হারলেও টানা চতুর্থ শিরোপা জয়ের পথে ভালো ভাবেই টিকে রয়েছে বুসুন্ধরা। ১৬ ম্যাচ ৪০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বসুন্ধরা। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর সামনে ব্যবধান বাড়ানোর সুযোগ থাকলেও তা কাজে লাগতে পারেনি তারা। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ৩-২ গোলে হেরেছে তারা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মে ১২, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।