ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পিএসজির কোচ হওয়া নিয়ে কী বলছেন মরিনিও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মে ১১, ২০২৩
পিএসজির কোচ হওয়া নিয়ে কী বলছেন মরিনিও

প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের এখন প্রায় প্রতি মৌসুমেই নতুন কোচ খুঁজতে হচ্ছে। চলতি মৌসুমের শুরুতে তারা নিয়োগ দিয়েছিল ক্রিস্তোফার গ্যালাতিয়েরকে।

এই কোচের চাকরিও এখন শঙ্কায়। শোনা যাচ্ছে পিএসজি নতুন কোচ খোঁজার মিশনে ইতোমধ্যে নেমে গিয়েছে- তাদের পছন্দের শীর্ষে আছেন হোসে মরিনিও। এ নিয়ে এবার মুখ খুলেছেন পর্তুগিজ কোচ।

অনেকদিন ধরেই পিএসজির সবচেয়ে বড় স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগ জেতা। এবার এই টুর্নামেন্টে বাজেভাবে ব্যর্থ হয়েছেন গ্যালিতিয়ের। শেষ ষোলো থেকেই বিদায় নেয় পিএসজি। এমনকি কাপ দি ফ্রান্সেসের শিরোপাও এবার জেতা হচ্ছে না তাদের। লিগ-ওয়ান শিরোপা জিতলেও এখন আর সেটি বড় কিছু নয় ক্লাবের জন্য।  

এখন নতুন কোচ হিসেবে মরিনিওকে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। ২০২১ সালে ইতালির ক্লাব রোমায় যোগ দেন তিনি। এরপর দলটিকে কনফারেন্স লিগ জিতিয়ে প্রথমবারের মতো স্বাদ দেন ইউরোপিয়ান ট্রফির। ইউরোপা লিগেও খেলছে সেমিফাইনালে। আছে সিরি আর শীর্ষ চারে শেষ করার দৌড়ে। মরিনিওর পেছনে আছে সমৃদ্ধ এক ক্যারিয়ার, ভিন্ন ক্লাবের হয়ে একাধিকবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার স্বাদ।  

পিএসজির সঙ্গে মরিনিওর যোগসূত্র আরও একটি জায়গায় খুঁজে পাওয়া যাচ্ছে। পিএসজির ফুটবল পরামর্শক হিসেবে আছেন লুইস ক্যাম্পাস। তিনি আবার মরিনিওর দীর্ঘদিনের বন্ধু। রিয়াল মাদ্রিদে পর্তুগিজ কোচের সময়ে অ্যানালিস্ট ও স্কাউট হিসেবে কাজ করেছেন ক্যাম্পাস।  

যদিও এসব গুঞ্জনকে এখনই পাত্তা দিচ্ছেন না মরিনিও। পিএসজির সঙ্গে কোনো রকম যোগাযোগকে অস্বীকারই করেছেন তিনি। স্কাই স্পোর্ট ইতালিয়াকে মরিনিও বলেছেন, ‘যদি তারা (পিএসজি) আমাকে খুঁজে, তাহলে তারা পাবে না। কারণ এখন অবধি তারা আমার কাছে এসে পৌঁছায়নি। ’

অন্যদিকে ২০২৪ সাল অবধি পিএসজির সঙ্গে চুক্তি আছে গ্যালাতিয়ের। ততদিন ক্লাবটির দায়িত্বে থাকতে চান তিনি। পিএসজির বর্তমান কোচ এটিও জানিয়েছেন, আগামী মৌসুমের জন্য দল সাজাচ্ছেন তিনি। মৌসুম শেষেই অবশ্য সবকিছু স্পষ্ট হবে।  

বাংলাদেশ সময় : ১০৪১ ঘণ্টা, ১১ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।