ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ওয়েস্টহ্যামের কাছেও ইউনাইটেডের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
ওয়েস্টহ্যামের কাছেও ইউনাইটেডের হার

আর্সেনালের কাছে ২-০ গোলে হেরেছিল নিউক্যাসল ইউনাইটেড। ফলে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয় পেলেই টেবিলের সেরা তিনে জায়গা করে নিত রেড ডেভিলরা।

তবে সে সুযোগ হাতছাড়া করেছে ব্রুনো ফার্নান্দেসরা। আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারলেননা তারা। রোববার (৭ মে) ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-০ গোলে হেরেছে টেন হ্যাগের দল।  

টানা দুই ম্যাচ হেরে চতুর্থ স্থানের লড়াই জমিয়ে তুলল রেড ডেভিলসরা। ৩৪ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে এখনো অবশ্য চতুর্থ স্থানেই আছে টেন হেগের দল। তাদের চেয়ে মাত্র ১ পয়েন্ট কম নিয়ে পাঁচে লিভারপুল। অবশ্য অল রেডসরা এক ম্যাচ বেশি খেলেই এই পয়েন্ট সংগ্রহ করেছে। শীর্ষ চার নিশ্চিতে ইউনাইটেডের আরও একটি হোঁচটের প্রতীক্ষায় থাকবেন লিভারপুল ভক্তরা।

প্রতিপক্ষের মাঠে অবশ্য শুরুটা দারুণ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম ১০ মিনিটেই তিনটি আক্রমণে ওয়েস্টহ্যামের উপর চাপ সৃষ্টি করে র‍্যশফোর্ডরা।

শুরুর চাপ সামলে ধীরে ধীরে পাল্টা আক্রমণে যায় স্বাগতিকেরা। ২৭তম মিনিটে নিজেদের প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই গোলের দেখা পেয়ে যায় ওয়েস্ট হ্যাম। তাতে দলটির ফরোয়ার্ড বেনরাহমার কৃতিত্ব ছিল যত, তার চেয়ে বেশি ছিল ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়ার গাফলতি।

এই গোল বাদ দিলে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় ছিল ইউনাইটেডময়। তবে বিরতির আগে ৬৫ শতাংশ বল দখলে রেখে ১১টি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে দলটি।

বিরতির পরেও ম্যাচে ফেরার মরিয়া চেষ্ঠা করে এরিক টেন হেগের দল। ৫১তম মিনিটে প্রতিপক্ষের করা একটি গোল ফাউলের কারণে ইউনাইটেড ম্যাচে ঠিকে থাকে। তবে বাকি সময় চেষ্ঠা করেও সমতাসূচক গোলের দেখা পায়নি র‍্য্যশফোর্ডরা।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, ০৮ মে, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।