ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মোহামেডানের জয়রথ থামিয়ে তিনে শেখ রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মে ৬, ২০২৩
মোহামেডানের জয়রথ থামিয়ে তিনে শেখ রাসেল

টানা পাঁচ ম্যাচ পর থামলো মোহামেডানের জয়রথ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ (৬ মে) ২-১ গোলে তাদের হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

এই জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে জামাল ভূঁইয়ার দল।

গত জানুয়ারিতে প্রথম দেখাতেও শেখ রাসেলের কাছে ২-০ গোলে হেরেছিল মোহামেডান। ১৪ ম্যাচে পঞ্চম হারে আগের ১৯ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে তারা। আর শেখ রাসেল এক ম্যাচ কম খেলে ষষ্ঠ জয়ে ২১ পয়েন্ট নিয়ে তিনে উঠে গেছে।  

কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ রাসেলের হয়ে গোল করেছেন এমফন উদো ও কেনেথ ইকেচুকু। মোহামেডানের হয়ে ব্যবধান কমান সানডে এমানুয়েল।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোল শূণ্য। প্রথমার্ধে বেশ কিছু ভালো গোলের সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি শেখ রাসেল। ২২ মিনিটে এমফন উদো সুযোগ নষ্ট করেন। বক্সের বাইরে থেকে নেওয়া বাঁকানো শট সাইডপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।  

৩০ মিনিটে আবারও সুযোগ তৈরি করেন উদো। কিন্তু ছয় গজ বক্সের ভেতর থেকে দারুণ ভাবে বল ক্লিয়ার করে দেন ডিফেন্ডার মেহেদি মিঠু। ৩৫ মিনিটে বক্সের কোণা থেকে মোহাম্মদ ইব্রাহিমের গতির শট ফিরিয়ে দেন গোলরক্ষক সুজন। তাতে এগিয়ে যাওয়া হয়নি শেখ রাসেলের।

৫১ মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। জামাল ভুঁইয়ার বদলি নিহাত জামানের কাট ব্যাকে বক্সের ভেতর থেকে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন কেনেথ ইকেচুকু। তবে ৬৭ মিনিটে সানডের গোলে ম্যাচে ফিরে আসে মোহামেডান।  

৭৮ মিনিটে এমফনের গোলে জয় নিশ্চিত হয় শেখ রাসেলের। চলতি মৌসুমে দারুণ ফর্মে আছেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। এখন পর্যন্ত করেছেন দশ গোল। দিনের অন্য ম্যাচে আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ৩-২ গোলে হারিয়েছে রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।