ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

এক আর্জেন্টাইনে লণ্ডভণ্ড রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এক আর্জেন্টাইনে লণ্ডভণ্ড রিয়াল মাদ্রিদ

ইতিহাস গড়া এক রাতই কাটলো ভালেন্তিন কাস্তেইয়ানোসের। আর্জেন্টাইন এই ফুটবলার একাই করলেন চার গোল।

তার দলও পেলো বেশ বড় জয়। ইউরোপিয়ান ও লা লিগার চ্যাম্পিয়নদের রীতিমতো উড়িয়েই দিলো তারা।  

মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচটি জিরোনার কাছে ৪-২ গোলে হেরেছে কার্লো আনচেলত্তির দল। জিরোনার হয়ে সবগুলো গোলই করেন কাস্তেইয়ানোস। চলতি শতাব্দীতে প্রথম ফুটবলার হিসেবে লা লিগায় রিয়ালের বিপক্ষে চার গোল করলেন তিনি। ৩১ ম্যাচে ষষ্ঠ হারে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে চূড়ায় বার্সেলোনা।

ম্যাচে বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল জিরোনাই। কেবল ২৯ শতাংশ সময় বল দখলে রাখে তারা। তবে গোলমুখে তারা ছিল দারুণ। আগের ম্যাচের একাদশে পাঁচটি পরিবর্তন আনেন রিয়াল কোচ আনচেলত্তি। পেটের অসুস্থতায় নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়া ও পেশির হালকা চোটে ফরোয়ার্ড করিম বেনজেমা খেলেননি।

ম্যাচের দ্বাদশ মিনিটে এগিয়ে যায় জিরোনা। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে গোল করেন কাস্তেইয়ানোস। ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। এদের মিলিতাওকে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে গোল করেন ওই কাস্তেইয়ানোসই।

৩৪তম মিনিটে ব্যবধান কমান ভিনিসিউস। ডান দিক থেকে মার্কো আসেন্সিওর ক্রসে হেডে গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও এগিয়ে যায় জিরোনা। ডান দিক থেকে সতীর্থের পাসে বক্সে প্রথম স্পর্শে শটে হ্যাটট্রিক পূর্ণ করেন কাস্তেইয়ানোস। ৬২তম মিনিটে নিজের ও দলের চতুর্থ গোল করেন কাস্তেইয়ানোস। কাছ থেকে হেডে গোলটি করেন তিনি। ৮৫তম মিনিটে ভাসকেসের গোলে পরাজয়ের ব্যবধানই কমায় রিয়াল।  

বাংলাদেশ সময় : ১০৩১ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।