ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

লিভারপুল ছেড়ে বার্সায় যাচ্ছেন ফিরমিনো!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
লিভারপুল ছেড়ে বার্সায় যাচ্ছেন ফিরমিনো!

আগামী জুনেই লিভারপুলের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে রবার্তো ফিরমিনোর। এরপর তার নতুন ঠিকানা হতে যাচ্ছে বার্সেলোনা।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম 'ডেইলি মেইল' দাবি করেছে, এরইমধ্যে কাতালান জায়ান্টদের সঙ্গে প্রাথমিক আলোচনা শেষ করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তিনি নাকি বার্সার প্রস্তাবে রাজিও হয়ে গেছেন।  

তবে ফিরমিনোর সঙ্গে চুক্তি নবায়নের ইচ্ছে প্রকাশ করেছিলেন লিভারপুলের পরিচালকরা। কিন্তু তাদের প্রস্তাবে নাকি মানা করে দিয়েছেন ফিরমিনো। তিনি এর বদলে ইংল্যান্ডের ফুটবলকে বিদায় বলে দেওয়ার ব্যাপারে একপ্রকার সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন।  

'ডেইলি মেইল' দাবি করেছে, ৩০ জুন চুক্তির মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হয়ে যাবেন ফিরমিনো। বার্সার জন্য তখন তাকে দলে ভেড়ানো সহজ হয়ে যাবে। কারণ আর্থিক সংকটের কারণে মোটা অঙ্কের অর্থ ব্যয় করা ক্যাম্প ন্যুয়ের পক্ষে এখন সম্ভব নয়।

লিভারপুলের জার্সিতে ফিরমিনোর সময়টাও ভালো কাটছে না। বর্তমান কোচ ইয়ুর্গেন ক্লপের অধীনে মূল একাদশে জায়গা পাওয়াই মুশকিল হয়ে পড়েছে তার জন্য। যদিও জার্মান কোচ নিজে ফিরমিনোকে দলে রাখার ইচ্ছে পোষণ করেছেন কয়েকবার। কিন্তু ফিরমিনো আর 'পার্শ্ব- নায়ক' হয়ে থাকতে রাজি নন।  

লিভারপুলে ফিরমিনোর ক্যারিয়ার বেশ সফল। ২০১৫ সালে যোগ দেওয়ার পর এই ক্লাবের জার্সিতে তিনি চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ এবং ক্লাব বিশ্বকাপ জেতার স্বাদ পেয়েছেন। কিন্তু ইনজুরির সঙ্গে লড়াই তাকে এবার অনেকটা পিছিয়ে দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।