ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

‘আদর্শ’ রোনালদোকে ভালোবেসে রদ্রিগোর উদযাপন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
‘আদর্শ’ রোনালদোকে ভালোবেসে রদ্রিগোর উদযাপন 

বাকি প্রতিযোগিতায় তেমন ভালো না হলেও চ্যাম্পিয়ন্স লিগে বরাবরের মতোই বল পায়ে উজ্জ্বল থাকেন রদ্রিগো। গতকালও ছিলেন তেমন।

জোড়া গোল করে জিতিয়েছেন রিয়াল মাদ্রিদকে। একই সঙ্গে করেছেন নিজের আইডল ক্রিস্টিয়ানো রোনালদোর বিখ্যাত উদযাপন। ম্যাচ শেষে জানিয়েছেন, পর্তুগিজ তারকাকে ভালোবেসেই এই উদযাপন করার কথা।  

রিয়াল মাদ্রিদের জার্সিতে ক্রিস্টিয়ানো রোনালদোর পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। চ্যাম্পিয়ন্স লিগে তার অবদান কখনও ভুলার মতো নয়। যেভাবে একের পর এক গোল করে তিনি এই ক্লাবকে শিরোপা জিতিয়ে গেছেন তা অস্বীকার করতে পারবে না কেউই। একই পথে ছুটছেন রদ্রিগো। তবে লিগে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগে ঠিকই করে দেখাচ্ছেন ভালো কিছু। আর এতেই অনেকটাই মিল পাওয়া যায় রোনালদোর সঙ্গে।  

গতকাল রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগের মতো দ্বিতীয় লিগেও চেলসিকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ। দুইটি গোলই করেন রদ্রিগো। সেখানে ম্যাচের ৫৮তম মিনিটে দুর্দান্ত এক পাল্টা আক্রমণ থেকে প্রথম গোলটি করার পরই করেন রোনালদোর বিখ্যাত ‘Siuuu’ উদযাপন। আর এতেই ফুটে ওঠে পর্তুগিজ তারকার প্রতি ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের ভালোবাসার পরিমাণ।

ম্যাচ শেষে রদ্রিগো জানান, নিজের চিরাচরিত উদযাপন করার কথাই ভেবেছিলেন তিনি। তবে হঠাৎ করেই মনে পড়ে আইডল রোনালদোর কথা। আর তখনই করে বসেন বিখ্যাত সেই উদযাপন। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ভাষ্য, ‘হাঁটু গেড়ে স্লাইড করেই গোল উদযাপন করতে যাচ্ছিলাম আমি। কিন্তু হুট করে মাথায় ভাবনা এলো, মনে হলো আমার আদর্শ ক্রিস্তিয়ানো রোনালদোর মতো করেই করি। ’

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাজয়ে রিয়ালের কাছাকাছিও নেই কোনো ক্লাব। গত মৌসুমে রেকর্ড ১৪তম শিরোপা জেতার পর এবার তারা ছুটছে ১৫তম শিরোপার জন্য। রদ্রিগো আশা করেন এবারও শিরোপা পেতে যাচ্ছে তারা, ‘আমি জানি না, এটা কীভাবে ব্যাখ্যা করতে হয়। আমার জন্য এই প্রতিযোগিতা সবসময়ই দারুণ স্পেশাল, এখানে মাঠে নামলেই দলে অবদান রাখতে পারি। আমি খুবই খুশি এবং আশা করি যে এভাবেই খেলে যাব, গোল করব আরও, গোলে সহায়তা করব এবং আশা করি, আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিতব। ’

ফাইনালে ওঠার লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে মোকাবেলা করতে হবে বায়ার্ন মিউনিখ অথবা ম্যানচেস্টার সিটিকে। আজ রাত বাংলাদেশ সময় রাত একটায় কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে এই দুই দল। এই ম্যাচেই নির্ধারিত হবে রিয়ালের প্রতিপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।