ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনায় হবে যুব বিশ্বকাপ, নিশ্চিত করলো ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
আর্জেন্টিনায় হবে যুব বিশ্বকাপ, নিশ্চিত করলো ফিফা

গুঞ্জন চলছিল ইন্দোনেশিয়ার বদলে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে পারে আর্জেন্টিনা। এবার এলো অফিসিয়াল ঘোষণা।

 

সোমবার এক বিবৃতিতে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানায়, আর্জেন্টিনায় হবে এবারের আসর। ফলে বাছাইপর্ব না পেরোতে পারলেও এখন সরাসরি চূড়ান্ত পর্বে খেলতে পারবে লাতিন আমেরিকার দেশটি।  

ইসরায়েলকে স্বাগত জানাতে অনীহা প্রকাশ করার কারণেই মূলত ইন্দোনেশিয়ায় হচ্ছে না যুব বিশ্বকাপের এবারের আসর। আগামী মাসের ২০ তারিখ থেকে ১১ জুন পর্যন্ত দেশটিতে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। ২৯ মার্চ সেখান থেকে ফিফা কর্তৃক সরিয়ে নেওয়ার পরদিনই আয়োজক হতে আবেদন করে আর্জেন্টিনা। আর এতেই সাড়া দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।  

এদিকে খুব অল্প সময়ের মধ্যে বিশ্বকাপে আয়োজনের জন্য এগিয়ে আসায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেন, ‘এমন একটি দেশে এবারের আসর আয়োজিত হবে, যেখানের মানুষ ফুটবলে বাঁচে এবং নিঃশ্বাস নেয়। আগামী দিনের তারকাদের জন্য এটি অনেক বড় অনুপ্রেরণা হতে চলেছে। ’

এই নিয়ে দ্বিতীয়বার যুব বিশ্বকাপের আয়োজক হয়েছে আর্জেন্টিনা। প্রথমবার ২০০১ সালে আয়োজন করার বছরেই চতুর্থ শিরোপা জেতে দেশটি। সবমিলিয়ে ছয়টি শিরোপা রয়েছে তাদের।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।