ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

রিয়ালকে ফাঁসাতে গিয়ে নিজেই ‘ফাঁসলেন’ বার্সা সভাপতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
রিয়ালকে ফাঁসাতে গিয়ে নিজেই ‘ফাঁসলেন’ বার্সা সভাপতি

বেশ কয়েকদিন ধরেই স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিপক্ষে অর্থের বিনিময়ে রেফারিদের প্রভাবিত করার কারণে তদন্ত চলছে। এরই মাঝে ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা নিজেদের দোষ লুকিয়ে টেনে আনলেন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে।

এবার তার কথার জবাবও দিয়েছে ইউরোপের সবচেয়ে সফলতম দলটি।  

নিজেদের অফিসিয়াল সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে রিয়াল মাদ্রিদ। সেখানেই লাপোর্তার অভিযোগের পাল্টা জবাব দেয় ক্লাবটি। মূলত, সোমবার সংবাদ সম্মেলনে এসে রিয়ালকে ‘শাসকের দল’ বলেন লাপোর্তা। আর সঙ্গে স্প্যানিশ স্বৈরশাসক ফ্রান্সিকো ফ্রাঙ্কোর কথাও তোলেন বার্সেলোনা সভাপতি। সেই বিষয়ের জবাব দিতেই রিয়াল এমন ভিডিও প্রকাশ করে।  

মঙ্গলবার প্রকাশ করা সেই ভিডিওতে ফ্রাঙ্কোর সঙ্গে বার্সেলোনার সম্পর্ক তুলে ধরা হয়। যেখানে দেখা যায় প্রথমে প্রশ্ন করা হয় ‘শাসকের দল কোনটি?’ এরপর বলা হয়, ‘ক্যাম্প ন্যু উদ্বোধন করেন ফ্রাঙ্কোর জেনারেল মিনিস্টার …। ১৯৬৫ সালে বার্সেলোনা ফ্রাঙ্কোকে সম্মানসূচক সদস্য করেছিল... তাকে তিনবার পুরস্কার প্রদান করে। ’

ভিডিওটিতে ফ্রাঙ্কোর শাসনামলে রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সেলোনার সাফল্যও তুলে ধরা হয়। ১৯৩৯ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত এই স্বৈরশাসকের মৃত্যুর আগে কাতালানদের তিনবার দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচানো হয়েছিল বলেও জানানো হয়। এত কিছুর পরও লাপোর্তা ঠিকই নিজের ক্লাবকে নিদোর্ষ সাব্যস্ত করে চলছেন। এখন শুধু অপেক্ষ চূড়ান্ত রায়ের।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।