ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

নাচো-অ্যাসেনসিওর গোলে জিতলো রিয়াল মাদ্রিদ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
নাচো-অ্যাসেনসিওর গোলে জিতলো রিয়াল মাদ্রিদ

এক ম্যাচেই ছয় বদল নিয়ে নেমেছিল রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণ করেছে তারা।

কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। বাধা হয়েছে পোস্ট ও ক্রসবার। ফরোয়ার্ডদের ব্যর্থতার দিনে দলকে পথ দেখান ডিফেন্ডার নাচো ফের্নান্দেস।  

শনিবার কাদিসকে লা লিগার ম্যাচে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। একাদশে ছয়টি পরিবর্তন এনে খেলতে নামা দলকে নাচো এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান আসেনসিও। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে অবশ্য তবুও তারা পিছিয়ে বেশ অনেকদূর। ২৯ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। এক ম্যাচ কম খেলে বার্সেলোনার পয়েন্ট ৭২।

স্রোতের বিপরীতে ম্যাচের দ্বাদশ মিনিটে হঠাৎ গোল খেতে বসেছিল রিয়াল। তবে আলফোন্সো এসপিনোর কোনাকুনি জোরাল শট থিবো কোর্তোয়াকে ফাঁকি দিলেও বাধা পায় পোস্টে। কিছুক্ষণ বাদে আসেনসিওর সঙ্গে দারুণভাবে ওয়ান-টু খেলে বক্সে ঢুকে বেনজেমা শট নেন। কিন্তু সেটি পা বাড়িয়ে আটকে দেন কাদিস গোলরক্ষক দাভিদ খিল। পুরো প্রথমার্ধজুড়েই সুযোগ মিসের মহড়া দেয় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতেও ওই দুর্দশা কাটেনি দলটির। ৭২তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় রিয়াল। অহেলিয়া চুয়ামেনির পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে নিচু জোরাল শট নেন ডিফেন্ডার নাচো। পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়।

দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রিয়াল মাদ্রিদকে। ভালভেরদের পাস বক্সে পেয়ে বাঁ দিক থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন আসেনসিও। ৮৭তম মিনিটে বক্সের বাইরে থেকে জোরাল শট নেন আসেনসিও। ঝাঁপিয়ে ব্যবধান বাড়তে দেননি খিল।

বাংলাদেশ সময় : ১২৪১ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।