ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পয়েন্ট হারাল কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
পয়েন্ট হারাল কিংস

টেবিলের একদম তলানির দল আজমপুর ফুটবল ক্লাব উত্তরা। আজকের ম্যাচের আগে কেবল দুটি ড্র লেখা আছে তাদের খাতায়, জয়ের মুখ দেখেনি এখন পর্যন্ত।

তবে বসুন্ধরা কিংসকে রুখে দিয়ে একপ্রকার জয়ের উল্লাসেই মাতে নবাগত ক্লাবটি। তাদের সঙ্গে ১-১ গোলে ড্র করে লিগে প্রথমবারের মতো পয়েন্ট হারাল কিংস।

এর আগে টানা ১০ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে অস্কার ব্রুজোন শিষ্যরা। কিন্তু সেই ধারাটা ধরে রাখতে পারেনি পুঁচকে আজমপুর এফসির বিপক্ষে। প্রথম লেগে কিংস অ্যারেনায় এই আজমপুরকে ৩-০ গোলে হারিয়েছিল কিংস।  

ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামেও ম্যাচ জুড়ে ছিল কিংসের আধিপত্য। কিন্তু প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায়নি। গোছালো আক্রমণে গেলেও প্রতিপক্ষে বক্সে গিয়ে ফিনিশিং হচ্ছিল না রবিনহো-দরিয়েলতনের। পরপর তিনটি সুযোগ পেয়েও জাল খুঁজে পাননি ইয়াসিন আরাফাত। আর পুরো ম্যাচে মাত্র একবার সুযোগ পেয়েই তা কাজে লাগিয়েছে আজমপুর।  

ম্যাচের নবম মিনিটে প্রথম সুযোগ পায় বসুন্ধরা কিংস কিন্তু সেটা কাজে লাগাতে ব্যর্থ হন ইয়াসিন আরাফাত। মিগেল ফিগেরার কর্নার উড়ে আসে দূরের পোস্টে, গোল মুখে ফাঁকায় থাকা ইয়াসিন বলে পা ছোঁয়াতে পারেননি। পা লাগাতে পারলেই পেতে পারতেন গোল। ২৫ মিনিটে আরেকটি সুযোগ আসে কিংসের সামনে। ডান প্রান্ত থেকে রবসন রবিনহোর কাটব্যাক ক্লিয়ার করতে শট নেন বাবু, কিন্তু তার শট ঠিকঠাক না হওয়ায় নিজের জালের দিকেই যাচ্ছিল বল তবে শেষ পর্যন্ত সাইড পোস্টে লেগে চলে যায় বাইরে।

৫৭ মিনিটে স্পট কিকে কিংসকে এগিয়ে নেন রবসন রবিনহো। এর আগে বক্সের ভেতর দরিয়েলতন গোমেজকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি সাইমন সানী। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের লিগে এটি পঞ্চম গোল। ম্যাচে এগিয়ে গিয়ে জয় নিয়ে ফেরার স্বপ্ন দেখছিল কিংস কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা চতুর্থ মিনিটে আজমপুরকে ম্যাচে ফেরান সাকিব। তপু বর্মণের ভুল পাস পেয়ে বক্সে ঢুকে কিংস গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান তিনি। কিংসের সঙ্গে ড্র করার পর উদযাপনে মাতে আজমপুরের খেলোয়াড়রা।

রাজশাহীতে ফর্টিস এফসিকে ২-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড। গোল করেছেন ড্যানিয়েল কলিন্দ্রেস ও পিটার নোরাহ। মুন্সিগঞ্জে রহমতগঞ্জের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে শেখ জামাল।
১১ ম্যাচে ১০ জয় ও এক ড্র'তে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে কিংস। ১১ ম্যাচে ৮ হার ও তিন ড্র'তে তিন পয়েন্ট আজমপুরের।
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।