ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজির টানা দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
পিএসজির টানা দ্বিতীয় হার

পিএসজির মৌসুমটা এখন কেবল লিগ ওয়ানেই সীমাবদ্ধ। কিন্তু তারকায় ভরপুর দল নিয়েও শীর্ষস্থান ধরে রাখতে হিমশিম খাচ্ছে তারা।

বছরের শুরুর দিকে যে দুঃসময় ভর করেছিল, তা এখনো পিছু ছাড়েনি। লিগে হারের মুখ দেখল আবারও। নিজেদের মাঠে লিঁওর কাছে ১-০ গোলে হারে তারা। ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা যদিও পয়েন্ট টেবিলের শীর্ষে এখনো। কিন্তু আগামী ম্যাচ জিতলেই ব্যবধানটা তিন পয়েন্টে নামিয়ে আনবে লস। মৌসুমের শুরু থেকে মাঝপথ পর্যন্ত দুর্দান্ত খেলা পিএসজি তাই পা হড়কালেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

ইনজুরির কারণে নেইমার মৌসুমের বাকি সময়টা মাঠের বাইরেই থাকবেন। তাই লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে আক্রমণভাগের পরিকল্পনা সাজান কোচ গালতিয়ের। কিন্তু পরপর দুই ম্যাচে নিষ্প্রভই থাকলেন এই দুই তারকা। পিএসজিরও তাই গোলের দেখা পেতে বেশ ঘাম ছুটছে। অন্যদিকে প্রতিপক্ষ দল ঘরের মাঠে এসে পূর্ণ পয়েন্ট অর্জন করে নিয়ে যাচ্ছে।  পার্ক দ্য প্রিন্সেসে ৯০ মিনিটের খেলায় গোলমুখে কেবল তিনটি শট নিতে পারে স্বাগতিকরা। কিন্তু তাতেও ভাঙতে পারেননি গোলের তালা।

লিওঁ তাদের একমাত্র গোলটির দেখা পেয়েছে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে। তার আগে থেকে পিএসজির ওপর চাপ বজায় রাখে সফরকারীরা। যার ফলেই তৈরি হয় সুবর্ণ সুযোগ। কুম্বেদির ভলি থেকে ডানপ্রান্তে বল পেয়ে তা দূরের পোস্টে থাকা বারকোলার উদ্দেশে বাড়ান থিয়াগো মেন্দেস। প্রথম স্পর্শেই বলটিকে জালে জড়ান বারকোলা। পিছিয়ে যাওয়ার পর মেসি-এমবাপ্পেরা আর ম্যাচে ফেরাতে পারেননি পিএসজিকে। প্রথমার্ধেও অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিওঁ। কিন্তু পেনাল্টি মিস করেন আলেক্সান্দ্রে লাকাজেতে। পোস্টে লাগে তার সেই শট। তবে সেই ভুল মুছে যায় বারকোলার গোলে।

এই জয়ে ২৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে ৯-এ আছে লিওঁ। অপরদিকে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচ খেলে ৬০ পয়েন্ট লস ও মার্শেইর।

বাংলাদেশ সময়ঃ ০৩০০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।