ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাত মাস না যেতেই পটারকে ছাঁটাই করলো চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
সাত মাস না যেতেই পটারকে ছাঁটাই করলো চেলসি

মালিকানা পরিবর্তন হওয়ার পর থেকেই সময়টা ভালো যাচ্ছে না চেলসির। নতুন চেয়ারম্যান টেড বোয়েলি খেলোয়াড় কেনার পেছনে কাঁড়ি কাঁড়ি অর্থ ঢাললেও দলে উন্নতির কোনো ছায়া তার চোখে পড়ছে না।

মৌসুমের শুরুর দিকে থমাস তুখলকে বরখাস্ত করে গ্রাহাম পটারকে পাঁচ বছরের জন্য কোচ হিসেবে নিয়োগ দেয় ক্লাবটি। কিন্তু পাঁচ বছর তো দূরের কথা সাত মাস না যেতেই চাকরি হারালেন পটার। অন্তবর্তীকালী হেড কোচ হিসেবে এখন দায়িত্ব পালন করবেন ব্রুনো স্যাল্টোর।

গত শনিবার অ্যাস্টন ভিলার কাছে হারের পর সমালোচনার চাপে পিষ্ট হয়ে যায় চেলসি। তাই এর একদিন পরই কোচকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিতে হলো তাদের। গত সেপ্টেম্বরে ব্লুজদের ডাগআউটের দায়িত্ব নেওয়ার পর থেকে ৩১ ম্যাচের মধ্যে ১১টিতেই হারের মুখ দেখেছেন পটার। তার সফলতার রেশিও ৩৯ ছুঁই ছুঁই মাত্র। এমন বাজে পারফরম্যান্সের কারণে চেলসি ভক্তের কাছ থেকে মৃত্যুর হুমকি পর্যন্ত পেয়েছেন পটার। পাশাপাশি বাদ যায়নি তার পরিবারও।  

অথচ ৪৭ বছর বয়সী এই কোচের হাত ধরেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখেছিল চেলসি। কিন্তু বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে তাদের অবস্থান ১১তে।   শিরোপার সম্ভাবনা তো নেই বলা চলে, সেরা পাঁচেও জায়গা করাটা কঠিন হয়ে পড়েছে তাদের জন্য। আগামী মঙ্গলবার লিগে লিভারপুলের মুখোমুখি হবে তারা। ১২ এপ্রিল চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নামবে রিয়ালের বিপক্ষে। তাই আগামীতে কঠিন সব পরীক্ষা অপেক্ষা করছে ব্লুজদের জন্য।

এদিকে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ছাঁটাই হওয়া ১২তম কোচ পটার। আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, ওয়েস্ট হ্যাম, নিউক্যাসল ইউনাইটেড, ব্রেন্টফোর্ড, নটিংহ্যাম ফরেস্ট ও ফুলহাম বাদে বাকি ১১টি ক্লাব কোচ বরখাস্ত করেছে এবার। এর মধ্যে সাউদাম্পটন ও চেলসি অবশ্য দুইবারই কোচ বদল করে ফেলল।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।