ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বায়ার্নের কোচ থমাস তুখল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
বায়ার্নের কোচ থমাস তুখল

ছুটি থেকে ফিরেই চাকরি হারানোর সংবাদ পেলেন ইউলিয়ান নাগেলসমান। বায়ার্ন মিউনিখের ডাগআউট সামলানোর স্বপ্ন নিয়ে কোচিংয়ে পা রাখেন তিনি।

সেই স্বপ্ন ২০২১ সালে পূরণ হয় ৩৫ বছর বয়সী এই কোচের। কিন্তু পাঁচ বছরের চুক্তিতে দুই বছরও পুরোপুরি কাটানোর সৌভাগ্য হয়নি। তার পরিবর্তে থমাস তুখলকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বায়ার্ন।

গত সেপ্টেম্বরে চেলসি থেকে বরখাস্ত হওয়ার পর মাঝের সময়টায় বেকার ছিলেন তুখল। অপেক্ষায় ছিলেন বড় কোনো ক্লাবের দায়িত্ব নেওয়ার। অবশেষে সেই সুযোগ আসল নিজ দেশের ক্লাবের পক্ষ থেকেই। বায়ার্নের আগে জার্মানিতে বরুশিয়া ডর্টমুন্ড, মেইঞ্জ ০৫ ও এফসি অগসবুর্গের কোচ ছিলেন তিনি।

গত ১৯ মার্চ বেয়ার লেভারকুসেনের কাছে ২-১ গোলে হেরে পয়েন্ট টেবিলের দুইয়ে নেমে যায় বায়ার্ন। অথচ বুন্দেসলিগায় প্রতিপক্ষরা পাত্তাই পেত না তাদের কাছে। মৌসুমের অর্ধেক পেরোলেই লিগ জয় অনেকটা নিশ্চিত করে ফেলত তারা। তাই নাগেলসমানের ওপর আস্থা হারিয়ে ফেলে ক্লাবটি।  ৩৫ বছর বয়সী এই তরুণ কোচের অধীনে বায়ার্ন ৮৪ ম্যাচ খেলে জিতেছে ৬০টিতে।

সময়টা কঠিনই যাচ্ছে নাগেলসমানের জন্য। তার প্লেয়িং স্টাইল নিয়ে একাধিক অভিযোগ রয়েছে বায়ার্ন ফুটবলারদের। অধিনায়ক ম্যানুয়েল নয়্যারের সঙ্গে তার দ্বন্দ্ব এখন অনেকটাই ‘ওপেন সিক্রেট’।

এদিকে নতুন দায়িত্ব তুখলের প্রথম প্রতিপক্ষ তারই সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।