ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

রেকর্ডের রাতে রোনালদোর জোড়া গোল, বড় জয় পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
রেকর্ডের রাতে রোনালদোর জোড়া গোল, বড় জয় পর্তুগালের

বিশ্বকাপে পারফরম্যান্স খরায় সমালোচিত কম হতে হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোকে। কোচের সঙ্গেও তৈরি হয় দ্বন্দ্ব।

তবে এবার এলেন নতুন কোচ, খরা ঘুচিয়ে আগের রূপে ফিরেছেন রোনালদোও। নিজের ইতিহাসগড়া রাতে জোড়া গোল করে জিতিয়েছেন পর্তুগালকে।

বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরো ২০২৪ বাছাইপর্বে ‘জে’ গ্রুপের ম্যাচে লিখটেনস্টাইনকে ৪-০ গোলে উড়িয়ে আসর শুরু করে রবের্ত মার্তিনেসের দল। জোড়া গোল করেন রোনালদো। বাকি দুইটি গোল আসে জোয়াও কানসেলো ও বের্নার্দো সিলভার পা থেকে।  

নতুন কোচ শুরুর একাদশেই মাঠে নামান রোনালদোকে। আর এতেই কুয়েতের বাদের আল-মুতাওয়াকে ছাড়িয়ে পুরুষ আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি (১৯৭) ম্যাচ খেলার রেকর্ড গড়ে ফেলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। তার ইতিহাসগড়া এই রাতে শুরুটাও দারুণ করে দল। অষ্টম মিনিটে গোলের দেখা পায় তারা। বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন কানসেলো।

বিরতির পর আরও দুর্দান্ত খেলতে থাকে পর্তুগিজরা। ৪৭তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে তারা। বক্স থেকে বাঁ পায়ের শটে সহজেই জাল খুঁজে নেন সিলভা। তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান রোনালদো। বক্সে কানসেলো ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।  

৫৮তম মিনিটে আবারও জালের দেখা পান রোনালদো। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। পাঁচ মিনিট পর ঠিকই দ্বিতীয় গোল করে বসেন আল নাসর ফরোয়ার্ড। ফ্রি কিক থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি।  

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।