ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

রবার্তো কার্লোসকে মনে করালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
রবার্তো কার্লোসকে মনে করালেন রোনালদো

দুঃসময় কাটিয়ে তিন ম্যাচ পর গোলে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি প্রো লিগে আবহার বিপক্ষে আল নাসরের জয়ের রাতে ফ্রি-কিক থেকে গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার।

৩৫ গজ দূর থেকে করা এই গোলটি করে তিনি মনে করিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রবার্তো কার্লোসকে।  

পিছিয়ে পড়া আল নাসরকে ৭৮তম মিনিটে সমতায় ফেরান রোনালদো। মিনিট দশেক পরে পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করেন তালিসা। এই জয়ে লিগের শীর্ষে থাকা আল ইত্তিহাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান এক-এ নিয়ে গেল আল নাসর। এখনও ৯ ম্যাচ বাকি। ফলে এই ব্যবধানটাও ঘোচানোর সুযোগ পাচ্ছে তারা।

সাম্প্রতিক সাফল্যের জোরে পর্তুগালের নতুন কোচ রবের্তো মার্তিনেজের দলে জায়গা করে নিয়েছেন রোনালদো। ৩৮ বছর বয়সী তারকাকে নিয়েই ২০২৪ ইউরোয় যাচ্ছে পর্তুগিজরা।  

কার ফ্রি-কিক সেরা, রোনালদো নাকি কার্লোসের?

রোনালদোর অবিশ্বাস্য ফ্রি-কিকের সঙ্গে কার্লোসের সেই বিখ্যাত শটের মিল খুঁজে পাচ্ছেন সমর্থকরা। ১৯৯৭ সালে করা সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ওই গোলটিকে এখনও ইতিহাসের অন্যতম সেরা হিসেবে গণ্য করা হয়। রোনালদোর কীর্তিও কোনো অংশে কম নয়। দূরত্বের দিক থেকে মিল থাকলেও ধরনের দিক থেকে অবশ্য দুই শটের মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে। কার্লোস অবশ্য ৪০ গজ দূর থেকে শট নিয়েছিলেন। আর কার্লোস নিয়েছিলেন অস্বাভাবিক বাঁকানো শট। রোনালদোর শট সেই তুলনায় অনেকটা সোজাসুজি।  

আল নাসরের জার্সিতে ১০ ম্যাচ খেলেই রোনালদোর গোলসংখ্যা এখন ৯টি। তবে এবারের ফ্রি-কিকের মতো অবিশ্বাস্য ও কার্যকর গোল আর নেই।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।