ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শামসুন্নাহারকে ছাড়াই ইরানের বিপক্ষে বাংলাদেশের একাদশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
শামসুন্নাহারকে ছাড়াই ইরানের বিপক্ষে বাংলাদেশের একাদশ

এএফসি অনুর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপের বাছাইপর্বে আজ (১২ মার্চ) নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ  ইরান।

বাছাইয়ের দ্বিতীয় পর্বে খেলতে হলে এই ম্যাচে বাংলাদেশকে অবশ্যই জিততেই হবে। ড্র করলে ইরানের সঙ্গে পয়েন্ট ও হেড টু হেড সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাংলাদেশ বাদ পড়বে।  

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বাছাই পর্বের ৮ গ্রুপ চ্যাম্পিয়নই পরের ধাপে উত্তীর্ণ হবে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরির কারণে একাদশে নেই দলের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র।

প্রথম ম্যাচেও অধিনায়ক শামসুন্নাহার ইনজুরির কারণে খেলতে পারেননি। ম্যাচের আগেই শামসুন্নাহারের খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেছিলেন, ‘সে (শামসুন্নাহার) এখনও পুরো ফিট হয়নি। ফলে তার খেলার সম্ভাবনা কম। ’

শামসুন্নাহারের নেতৃত্বে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী সাফ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল। টুর্নামেন্টে একটি হ্যাটট্রিকসহ ৫ গোল করে তিনি জিতেছিলেন একগাদা পুরস্কার। সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি তিনি টুর্নামেন্টসেরা খেলোয়াড়ও হয়েছিলেন। কিন্তু ফর্মে থাকা শামসুন্নাহার এএফসি টুর্নামেন্টে ইনজুরির জন্য নামতে পারছেন না।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বেলা পাঁচটায় ইরানের মুখোমুখি হবেন রুপনা চাকমারা। প্রতিপক্ষ কঠিন হলেও এই ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: রুপনা চাকমা (অধিনায়ক), নাসরিন আক্তার, মোসা. সুরমা জান্নাত, আফিদা, সোহাগি কিসকু, স্বপ্না রানী, মাহফুজা খাতুন, শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আইরিন খাতুন, ইতি খাতুন।

ইরান একাদশ: ফাতেমা, কিমিয়া (অধিনায়ক), ফাতিমা, জোলফি, তামরিয়ান, পাসানিধি, হাসতি, নাসতারান, জানদি, সোতৌদি, এলাহি

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।