ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাতারে নেইমারের পায়ে সফল অস্ত্রোপচার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
কাতারে নেইমারের পায়ে সফল অস্ত্রোপচার

নেইমার জুনিয়রের পায়ে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তবে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কবে মাঠে ফিরবেন তা নিশ্চিত নয়।

গত শুক্রবার কাতারের রাজধানী দোহায় নেইমারের ডান পায়ের গোড়ালিতে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর নেইমার ভালো আছেন। আপাতত পুরোপুরি নিয়ম মেনে বিশ্রামে থাকবেন তিনি। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে পিএসজি।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, দোহার 'এএসপিইটিআর ক্লিনিক'-এ তিন জন চিকিৎসকের তত্ত্বাবধানে নেইমারের অস্ত্রোপচার করা হয়। এর মধ্যে ব্রাজিলিয়ান জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমারও আছেন।  

এর আগে গত সোমবার নেইমারের অস্ত্রোপচার করানো হবে বলে জানিয়েছিল পিএসজি। এ কারণে তিন থেকে চার মাস মাঠের কাটাতে হবে তাকে। অর্থাৎ চলতি মৌসুমের বাকি সময় তাকে মাঠে পাবে না পিএসজি।  

গত ২০ ফেব্রুয়ারি লিলের বিপক্ষে ফরাসি লিগের ম্যাচে ডান গোড়ালিতে চোট পান নেইমার। তবে এবারই প্রথম নয়। এই একই জায়গায় ক্যারিয়ারে আরও কয়েকবার চোট পেয়েছেন ইতিহাসের সবচেয়ে দামি এই ফুটবলার। এবারের চোট পাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, নেইমারের গোড়ালির লিগামেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আরও একবার অস্ত্রোপচারের টেবিলে যেতে হলো তাকে।  

গত বিশ্বকাপে ব্রাজিল-সার্বিয়া ম্যাচ চলাকালীন ডান গোড়ালিতে চোট পান নেইমার। সেই চোটের কারণে দুই ম্যাচ (সুইজারল্যান্ড ও ক্যামেরুন) মাঠের বাইরে কাটাতে হয় তাকে। পরে মাঠে ফিরলেও পুরনো ছন্দে দেখা যায়নি তাকে।  

সবমিলিয়ে চোটের কারণে পিএসজি ক্যারিয়ারে প্রায় ৭৩১ দিন মাঠের বাইরে কাটিয়েছেন নেইমার। অর্থাৎ প্রায় দুই বছর! ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে প্যারিসিয়ানদের সঙ্গে যোগ দেওয়ার পর ইনজুরির কারণে প্রতি মৌসুমের বড় একটা সময় ইনজুরির সঙ্গে লড়াই করেছেন তিনি।  

সবমিলিয়ে এখন পর্যন্ত পিএসজির জার্সিতে ১০৪ ম্যাচ খেলতে পারেননি নেইমার। সব প্রতিযোগিতা মিলিয়ে ফরাসি জায়ান্টদের হয়ে তিনি ম্যাচ খেলেছেন ১৭৩টি। অর্থাৎ ইনজুরির কারণে প্রায় ৩৭.৫ শতাংশ ম্যাচ মিস করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।