ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তুর্কমেনিস্তানকে উড়িয়ে স্বপ্নের শুরু বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
তুর্কমেনিস্তানকে উড়িয়ে স্বপ্নের শুরু বাংলাদেশের ছবি: শোয়েব মিথুন

ম্যাচের আগে তুর্কমেনিস্তানের গোলরক্ষক আমানবেরদিয়েভা আয়েশাকে নিয়ে সতর্ক থাকার কথা জানিয়েছিলেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তবে মাঠের খেলায় তেমন কোনো অসুবিধা হয়নি বাংলাদেশের।

বরং প্রতিপক্ষ গোলরক্ষককে ৪ বার পরাস্ত করেছেন শামসুন্নাহাররা।  

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ।   

ইনজুরিতে আক্রান্ত অধিনায়ক শামসুন্নাহারের অনুপস্থিতিতে ত্রাতা হয়ে এলেন আকলিমা খাতুন। একাই করলেন জোড়া গোল। গোলের দেখা পেয়েছেন দলের আরেক বড় তারকা স্বপ্না রানীও। প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের জটলার ভেতরে নিখুঁত টোকায় দলকে এগিয়ে দেন আকলিমা।

৭১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আকলিমা। এবার ডান দিক থেকে ইতি খাতুনের বাড়ানো ক্রসে থেকে দারুণ ফ্লিকে গোলমুখ থেকে বল জালে জড়ান তিনি। ৮০তম মিনিটে ইতির ক্রসে বক্সের ভেতরে লক্ষ্যভেদ করে ব্যবধান বাড়ান স্বপ্না।  

পরের মিনিটে বক্সে বাইরে থেকে স্বপ্নার জোরালো শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়িয়ে যায়। ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বাছাইয়ের বাংলাদেশের এটি প্রথম ম্যাচ। আর তুর্কমেনিস্তানের দ্বিতীয়। গ্রুপের সেরা দল ইরানের কাছে ৭-১ গোলের বিশাল হারে বাছাই শুরু করেছে তুর্কমেনিস্তান। আগামী রোববার একই মাঠে ইরানের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।