ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফুটবল

সৌদিতে মালাউইয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
সৌদিতে মালাউইয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সিলেটে অনুষ্ঠেয় তিন জাতি টুর্নামেন্ট এবং সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বর্তমানে সৌদি আরবে ক্যাম্প করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেখানে বাংলাদেশের দুটি অনুশীলন ম্যাচ খেলার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

দুই ম্যাচের প্রতিপক্ষ চূড়ান্ত হয়েছে। একটি দল হচ্ছে আফ্রিকার দেশ মালাউই অন্যটি সৌদি আরবের স্থানীয় একটি ক্লাব ওহুদ মদিনা এফসি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমাদের দল সৌদি আরবে অনুশীলনরত রয়েছে। আফ্রিকান দেশ মালাউইও সেখানে অবস্থান করছে। সে হিসেবে উভয় দলের আগ্রহ ও সম্মতির ভিত্তিতে সৌদির মাটিতে অনুষ্ঠিত হবে একটি প্রীতি ম্যাচ। পরবর্তীতে মালাউই জাতীয় দল ছাড়াও মদীনার ক্লাব ওহুদ মদিনা এফসির সঙ্গেও বাংলাদেশ একটি ম্যাচ খেলবে। ’

এর আগে বাফুফে সৌদির স্থানীয় কোনো দলের সঙ্গে একটি ম্যাচ খেলানোর পরিকল্পনা করেছিল। আফ্রিকার একটি জাতীয় দলের সঙ্গে খেলার সুযোগটি বাংলাদেশের জন্য বাড়তি পাওয়া। যা মার্চ এবং জুন উইন্ডোর জন্য বেশ উপকারী হবে বলে মনে করছে বাফুফে।

ফিফা উইন্ডোর বাইরে হলেও মালাউই এবং বাংলাদেশের ম্যাচটি ফিফা টায়ারে অন্তর্ভুক্ত হবে বলে জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। মালাউইয়ের সঙ্গে বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ মার্চ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।