ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাভানির রেকর্ড ভেঙে চূড়ায় এমবাপ্পে 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
কাভানির রেকর্ড ভেঙে চূড়ায় এমবাপ্পে 

চলতি মৌসুমের আগে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদের যাওয়ার জোর গুঞ্জন ছিল কিলিয়ান এমবাপ্পে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

হলে এদিনসন কাভানির রেকর্ডটি হয়তো আরও বেশি আয়ু পেত। উরুগুইয়ান এই ফরোয়ার্ডকে ছাড়িয়ে পিএসজির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার আসনটি নিজের করে নিয়েছেন এমবাপ্পে। তার রেকর্ডের দিনে লিগ ওয়ানে নঁতের বিপক্ষে পিএসজিও পেয়েছে ৪-২ গোলের বড় জয়।

পার্ক দ্য প্রিন্সেসে শুরুটা স্বপ্নের মতো করে পিএসজি। ম্যাচের ১২ মিনিটে ফরাসি চ্যাম্পিয়নদের এগিয়ে দেন লিওনেল মেসি। নুনো মেন্দেসের ক্রস থেকে বাঁ পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পর আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি।  কিন্তু দুই গোলে পিছিয়ে থেকেও প্রথমার্ধের ভেতরই ঘুরে দাঁড়ায় নঁত। ৩১ তম মিনিটে ব্যবধান কমানোর পর ৩৮ তম মিনিটে সমতায় ফেরে দলটি।  

বিরতির পর আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করে পিএসজি। ৬০ তম মিনিটে এমবাপ্পের ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান ৩-২ করেন দানিলো পেরেইরা। ম্যাচের যোগ করা সময়ে কাঙ্ক্ষিত সেই লক্ষ্য অর্জন করেন এমবাপ্পে। টিমোথি পেম্বেলের কাছ থেকে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ছাড়িয়ে যান পিএসজির জার্সিতে ৩০১ ম্যাচে ২০০ গোল করা কাভানিকে। উরুগুইয়ান এই ফরোয়ার্ডের চেয়ে ৫৪ ম্যাচ কম খেলে ২০১ গোল করেছেন এমবাপ্পে।

এই জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো পিএসজি। দুইয়ে থাকা মার্শেইর থেকে ১১ পয়েন্ট এগিয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।