ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফুটবল

আত্মঘাতী গোলে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
আত্মঘাতী গোলে বার্সেলোনার জয়

রিয়াল মাদ্রিদের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু তা বেশিক্ষণ টিকতে দিলো না বার্সেলোনা।

এক ভুলের মাশুলে পুরো ম্যাচ ভূগতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। শেষ পর্যন্ত ঘরের মাঠে হার নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ক্লাবটিকে।  

কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে বৃহস্পতিবার রাতে রিয়াল মাদ্রিদকে ১-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। এদার মিলিতাওয়ের একমাত্র আত্মঘাতী গোলেই এই জয় পায় কাতালানরা।  

সান্তিয়াগো বার্নাব্যুতে আধিপত্য বজায় রেখে খেলা শুরু করে রিয়াল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। তবে লুকা মদ্রিচের শট কেবল জালই কাঁপায়। দ্বাদশ মিনিটেই বল জালে পাঠান বেনজেমা। ভিনিসিয়ুসের চমৎকার এক পাস থেকে জাল খুঁজে পান ফরাসি এই স্ট্রাইকার। যদিও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়।  

২৬তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠে রিয়ালের কারও ভুলে বলে পেয়ে যায় রাফিনিয়া। তার থ্রু পাস ধরে বক্স থেকে শট নেন ফ্রাঙ্ক কেসিয়ে। কোর্তোয়া সেটি ঠেকিয়ে দিলেও পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে পারেননি। মিলিতাওয়ের পায়ে লেগে বল চলে যায় জালে। চেষ্টা করেও ঠেকাতে পারেননি নাচো ফের্নান্দেস।  

বিরতির পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। বেশ কয়েকটি আক্রমণ চালায় দলটি। যদিও বার্সেলোনা ডিফেন্ডাররা সব বল ঠিকঠাকভাবেই ঠেকিয়ে দিচ্ছিল। সুযোগ পেলে বার্সাও আক্রমণ চালিয়ে বসে। তবে গোলের দেখা পায়নি আর কেউই। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।  

বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।