ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপ ফুটবল

গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

গোপালগঞ্জ: ৯০ মিনিট শেষে কোনো দলকেই অবিচ্ছিন্ন করা যায়নি। সাধারণত গ্রুপ পর্বে কোনো ম্যাচ ড্র হলে এক পয়েন্ট করে পায় দুই দল।

কিন্তু গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে দুই দলকে আলাদা করতেই হতো। তাই টাইব্রেকারের আশ্রয় নেন রেফারি। যেখানে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৫-৪ গোলে হারায় আবাহনী লিমিটেড। গ্রুপ ‘সি’ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে খেলবে তারা। রানার্সআপ হয়েছে শেখ রাসেল।
 
গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে রেফারি বাঁশির বাজার পর থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আবাহনী। বেশ কিছু সুযোগ নষ্ট করলেও ১৬ মিনিটে মেহেদী হাসান রয়েলের গোলে এগিয়ে যায় তারা।

বিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে ব্যবধান দ্বিগুণ করে বর্তমান চ্যাম্পিয়নরা। স্কোরশিটে নাম লেখান এলিটা কিংসলি। রয়েলের শটে পা স্পর্শ করে ডিফেন্ডার ও গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান তিনি।  

পিছিয়ে থাকলেও শেখ রাসেল আত্মবিশ্বাস হারায়নি। ঠিকই ম্যাচে ঘুরে দাঁড়ায়। ৬৪ মিনিটে ব্যবধান কমান দীপক রায়। । ৭৮ মিনিটে পেনাল্টি থেকে কেফি জিন শেখ রাসেলকে সমতায় ফেরান চার্লস দিদিয়ের।

এরপর আরও জমে উঠে খেলা। ৮৪ মিনিটে খালেকুজ্জামান শেখ রাসেলকে এগিয়ে নেওয়ার পর ৮৭তম মিনিটে পিটার এনওরাহর গোলে সমতায় ফিরে আবাহনী। শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।  


বাংলাদেশ সময়:১৯৫৬ ঘন্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।