ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সরানো হলো ম্যারাডোনার ভাস্কর্য, ক্ষুব্ধ শিল্পী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
সরানো হলো ম্যারাডোনার ভাস্কর্য, ক্ষুব্ধ শিল্পী

দিয়েগো ম্যারাডোনার স্মৃতির অনেকটা জুড়েই আছে ইতালিয়ান ক্লাব নাপোলির নাম। ম্যারাডোনার হাত ধরেই সবশেষ লিগ জিতেছিল ক্লাবটি।

৩৪ বছর পর আবারও শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা। ম্যারাডোনা পরলোকে পাড়ি দিলেও তাকে ভোলার সাধ্য নেই নাপোলির। তাই তো  নিজেদের স্টেডিয়ামটির নামকরণ বদলে দিয়েগো ম্যারাডোনা নামে করেছে। এবার ম্যারাডোনার স্টেডিয়ামে থাকছে না ম্যারাডোনার ভাস্কর্যই।

ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকীর দিন তার একটি ভাস্কর্য উন্মোচন করে নাপোলি। ভাস্কর্যটির বিনিময়ে কোনো অর্থ তখন নেননি শিল্পী ডমিনিকো সেপে। কিন্তু এর মূল্য প্রকাশ হওয়ার পর তা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নেপলস সিটি কাউন্সিল। কিন্তু তাতে বেশ ক্ষুব্ধ হয়েছেন সেপে। ভাস্কর্যটি নিতে অনাগ্রহ দেখিয়েছেন এই শিল্পী। প্রয়োজনে আদালতে যাওয়ার হুমকি দিয়েছেন তিনি।

তামা দিয়ে বানানো ম্যারাডোনার সেই ভাস্কর্যটির মূল্য ৩০ হাজার ইউরো। কিন্তু নেপলস শহর কর্তৃপক্ষের মতে, এর মূল্য আরও বেশি। সেপে বলেন, ভাস্কর্যটি যখন উন্মোচন করা হয়েছিল তখন এর মূল্য নিয়ে কেউ কথা বলেনি। ভাস্কর্যটি এরই মধ্যে সেপের স্টুডিওতে রাখা হয়েছে।  তা ফিরিয়ে দেওয়ার প্রস্তাব প্রথমে তুলেছিলেন নেপলসের মেয়র গায়েতানো মানফ্রেদি।

নেপলসের সিভিল কোড অনুযায়ী, কোনো কিছু দান করা হলে সেটির মূল্য অবশ্যই যিনি দান করলেন, তার আয়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। সিটি কাউন্সিল তদন্ত করে জানতে পেরেছে, ডমেনিকো সেপের আর্থিক অবস্থা তেমন একটা ভালো নয়।

এদিকে সিরি আয় উড়ছে নাপোলি। এম্পোলিকে গতকাল ২-০ গোলে হারিয়ে লিগে টানা অষ্টম জয় তুলে নেয় তারা। ২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লুসিয়ানো স্পাল্লেত্তির দল। দ্বিতীয়তে থাকা ইন্টার মিলানের সঙ্গে তাদের দুরত্ব ১৮ পয়েন্টের।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।