ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘কোনো তর্ক ছাড়াই মেসি সর্বকালের সেরা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
‘কোনো তর্ক ছাড়াই মেসি সর্বকালের সেরা’

অর্জনে ভরপুর ছিলো লিওনেল মেসির ক্যারিয়ার, বাকি ছিলো শুধু বিশ্বকাপ। সেটিও গত বছর নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

তাই বলার অপেক্ষা রাখে না, মেসিই যে সর্বকালের সেরা ফুটবলার। একই কথা বলছেন তারই সতীর্থ এনসো ফের্নান্দেস।  

চলতি মৌসুমে বেনফিকা থেকে ১২১ মিলিয়ন ইউরোতে চেলসিকে পাড়ি জমিয়েছেন ফের্নান্দেস। আর্জেন্টাইনদের মধ্যে যেটি সর্বোচ্চ মূল্যের দলবদল। যদিও ক্লাবের সময়টা ভালো যাচ্ছে না। তবে ভালো পারফরম্যান্সে ধরে রেখেছেন তিনি। মেসি সম্পর্কে এই মিডফিল্ডারকে জিজ্ঞেস করা হলেই জানিয়েছেন, কেন পিএসজির এই ফরোয়ার্ড সেরা। কেমন তার সাথে ড্রেসিং রুম শেয়ার করা।  

গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে ফের্নান্দেস বলেন, ‘কোনো রকম আলোচনা ছাড়াই মেসি সর্বকালের সেরা। তার সাথে ড্রেসিং রুম শেয়ার করা সৌভাগ্যের ব্যাপার। সে এমন একজন নেতা, যে সবসময় পজিটিভ থাকেন। মাঠে অথবা ড্রেসিং রুমে তার মানবিকতার উদাহরণ অনন্য। ’

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে মেসির সঙ্গে খেলেছিলেন ফের্নান্দেস। গোলও পেয়েছেন তিনি। সেসময় মেসির সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করা থেকে শুরু করে বিশ্বকাপের ম্যাচগুলো খেলার অনুভূতি সম্পর্কে চেলসি মিডফিল্ডার বলেন, ‘সে (মেসি) পৃথিবীর সবার জন্যই এক অনন্য উদাহরণ। দলের ছোট থেকে বড় সবাইকে তিনি সাহায্য করেন। মেসির সঙ্গে খেলা আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিল। সেটি পূর্ণ হওয়ার পর আবার বিশ্বকাপ জেতা! এটা যে সৃষ্টিকর্তা থেকে পাওয়া বড় উপহার। ’

শুধু যে ফের্নান্দেসই মেসি সম্পর্কে এমন কথা বলেছেন তা নয়। বরং দলের প্রতিটি সদস্য মেসির নেতৃত্ব থেকে শুরু করে সাহায্য করা, প্রেষিত করা সবকিছু নিয়েই বলেছিলেন। একটা দলকে সংঘবদ্ধ করে কিভাবে লক্ষ্য অর্জন করতে হয়, তা হয়তো মেসিই সবচেয়ে ভালোভাবে করে দেখাতে পারেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।