ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ম্যাচের ফল নির্ধারণে ভিনিসিয়ুস এই মুহূর্তে বিশ্বের সেরা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
‘ম্যাচের ফল নির্ধারণে ভিনিসিয়ুস এই মুহূর্তে বিশ্বের সেরা’

অ্যানফিল্ডে গতকাল রাতে আলো ছড়িয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। পরপর দুই গোল হজম করে যখন ধুঁকছিল রিয়াল, তখনই ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হলেন ব্রাজিলিয়ান এই তরুণ।

দলকে সমতায় ফিরিয়ে শুরু করলেন প্রত্যাবর্তনের গল্প লেখা। আর তাইতো রিয়াল কোচ প্রশংসায় ভাসালেন তাকে।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে শুরুতেই দারউইন নুনেস ও মোহামেদ সালাহর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। কিন্তু দলকে সমতায় ফেরাতে বেশিক্ষণ সময় নেননি ভিনিসিয়ুস। ২১তম মিনিটে চোখ ধাঁধানো শটে ব্যবধান কমানোর ৩৬তম মিনিটে আলিসনের ভুলের সুযোগ নিয়ে আরও একটি গোল করে রিয়ালকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।  

ম্যাচটি ৫-২ ব্যবধানের বড় ব্যবধানে জেতে রিয়াল। এর পেছনে যে ভিনিসিয়ুসের এই অবদান, তা অস্বীকার করতে পারবে না কেউ। ঠিক একারণেই কার্লো আনচেলত্তি জানিয়েছেন, বর্তমান বিশ্বের সেরা নির্ণায়ক খেলোয়াড় ব্রাজিলিয়ান এই তরুণ। রিয়াল কোচের ভাষ্য, ‘এই মুহূর্তে আমি মনে করি, ম্যাচের ফল নির্ধারণে সে (ভিনিসিউস) বিশ্বের সেরা খেলোয়াড়। ’

কেন ভিনিসিয়ুস সবচেয়ে বিচক্ষণ, তার ব্যাখ্যায় আনচেলত্তি বলেন, ‘মাঠে সে ড্রিবল করে। আবার প্রতিপক্ষকে পেছনে ফেলে এগিয়ে যেতে থাকে। গোলে সহায়তা করে; গোল করে। এসব কিছুই সে করতে থাকে পুরো সময় জুড়ে। সে কখনোই থামে না। ’

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।