ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটির ড্র, চেলসির হার, লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
সিটির ড্র, চেলসির হার, লিভারপুলের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল রাতটা তিনভাবে কাটিয়েছে তিন বড় ক্লাব। আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলা সত্ত্বেও নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে আবারও পয়েন্ট টেবিলের দুইয়ে নেমে গেছে ম্যানচেস্টার সিটি।

একদমই তলানিতে থাকা সাউথ্যাম্পটনের কাছে লজ্জাজনকভাবে হারে চেলসি। অন্যদিকে নিউক্যাসলের বিপক্ষে ২-০ গোলের জয় পায় লিভারপুল।

এক ম্যাচ বেশি খেললেও সিটির সামনে লক্ষ্য ছিল আবারও শীর্ষে উঠার। কেননা তার আগেই অ্যাস্টন ভিলার বিপক্ষে ৪-২ গোলের নাটকীয় এক জয়ে জায়গাটা দখল করে নেয় আর্সেনাল। তাই জয় পাওয়াটা বাধ্যতামূলকই হয়ে পড়ে সিটির জন্য। সিটি গ্রাউন্ডে শুরু থেকে দারুণ ফুটবল উপহার দিতে থাকে পেপ গার্দিওলা শিষ্যরা।  ৪১ মিনিটে তারা এগিয়ে যায় বের্নার্দো সিলভার গোলে। বক্সের কিছুটা বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোলকিপারকে পরাস্ত করেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

ব্যবধান দ্বিগুণ করার বেশ কয়েকটি সুযোগ পায় সিটি। বিশেষ করে আরলিং হালান্ড। ভাগ্য আজ তার পাশে ছিল না। ৬৭ মিনিটে বক্সের ভেতর গোলকিপারকে একা পেয়েও বল জালে জড়াতে পারেনি। শট ক্রসবারে লেগে আবারও তার কাছেই আসে। কিন্তু ফিরতি শটে বল গ্যালারি স্টান্ডে পাঠান এই নরউইয়ান ফরোয়ার্ড। ম্যাচ শেষ হওয়ার ৬ মিনিট আগে বড় ধাক্কা খায় সিটি। দারুণ এক গোলে নটিংহ্যামকে সমতায় ফেরান ক্রিস উড। এই ড্রয়ের পর ২৪  ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। এক ম্যাচ কম খেলে শীর্ষে ৫৪ পয়েন্ট পাওয়া আর্সেনাল।

স্ট্যামফোর্ড ব্রিজে খেলা শুরু হওয়ার আগে ভূমিকম্পে মারা যাওয়া সাবেক ফুটবলার ক্রিস্তিয়ান আতসুর প্রতি শ্রদ্ধা জানায় চেলসি। কিন্তু আতসুর উৎসর্গ করার জন্য জয় এনে দিতে পারেনি তারা। পয়েন্ট টেবিলের ২০ নম্বরে থাকা দলের কাছে হারে ১-০ গোলে। প্রথমার্ধের যোগ করা সময়ে জেমস ওয়ার্ড-প্রাউসের পা থেকে ম্যাচের একমাত্র গোলটি পায় সাউথ্যাম্পটন। এই হারের পর সেরা চারে উঠার রাস্তাটা আরও কঠিন হয়ে গেল চেলসির জন্য। ২৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দশে আছে ব্লুজরা।  

মৌসুমটা চেলসির মতোই কাটছে লিভারপুলেরও। তবে গত দুই ম্যাচে বেশ ছন্দেই আছে তারা। তাই তো নিউক্যাসেল ইউনাইটেডের মাঠ থেকে বাড়ি ফেরে দারুণ এক জয়। দশম মিনিটে অলরেডদের এগিয়ে দেন দারউইন নুনিয়েস। সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কোডি গ্যাকপো।

লিভারপুলের জন্য জয়ের কাজটা আরও সহজ হয়ে যায় নিউক্যাসেল ১০ জনের দলে পরিণত হলে। ম্যাচের ২২ মিনিটে বক্সের অনেকটা বাইরে থেকে বল তালুবন্দী করে লাল কার্ড দেখেন নিউক্যাসেল গোলরক্ষক নিক পোপ। তবে বাকিটা সময় নিউক্যাসেলের জালে আর বল ফেলতে পারেনি লিভারপুল। ২২ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের আটে আছে তারা। এক ম্যাচ বেশি খেলা নিউক্যাসেল ৪১ পয়েন্ট নিয়ে চারে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।