ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পেকে ‘সব ক্ষমতা’ দেওয়ার আগে মেসির কথা ভাবেনি পিএসজি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমবাপ্পেকে ‘সব ক্ষমতা’ দেওয়ার আগে মেসির কথা ভাবেনি পিএসজি!

‘আইডল’ ক্রিস্টিয়ানো রোনালদোকে দেখেই রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন বুনেছিলেন কিলিয়ান এমবাপ্পে। চলতি মৌসুম শুরুর আগে এনিয়ে কতই না জল্পনাকল্পনা হয়েছে।

কিন্তু বহু নাটকীয়তার পর পিএসজিতেই থাকার সিদ্ধান্ত নেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। তাকে ধরে রাখার জন্য পিএসজির প্রেসিডেন্ট, কাতারের আমির এমনকি ফ্রান্স প্রেসিডেন্টও অনুরোধ করেন।  

নতুন চুক্তির পর পিএসজির সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার এমবাপ্পে। শুধু তা-ই নয়, ক্লাবের যেকোনো সিদ্ধান্তে নিজের মতামত দেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে তাকে। কেননা তাকে কেন্দ্র করেই নতুন প্রজেক্ট সাজিয়েছে পিএসজি। তবে লিওনেল মেসির কথা ভাবা উচিত ছিল ক্লাবটির। এমনটাই বলছেন সাবেক পিএসজি ফরোয়ার্ড আনহেল দি মারিয়া। তার মতে, এমবাপ্পের ওপর দায়িত্বের বোঝাটা অনেক বেশিই।

ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে দি মারিয়া বলেন, ‘আমি মনে করি ফ্রান্স এমবাপ্পের ওপর অনেক দায়িত্ব দিয়েছে। যখন সে চলে যেতে পারত, তখন সমর্থক, প্রেসিডেন্ট, পিএসজি তাকে থাকার জন্য রাজি করিয়েছে এবং তাকেই সকল ক্ষমতা দিয়েছিল অন্য কাউকে নয়। তবে বড় পার্থক্য হলো, ইতিহাসের সেরা ফুটবলার (মেসি) থাকতেও তারা এমবাপ্পেকে সকল ক্ষমতা দিয়েছে। ’

অবাক হয়ে দি মারিয়া আরও বলেন, ‘আমি মনে করি এমবাপ্পে একজন ফরাসি ও ফ্রান্সে জন্ম নেওয়াতেই তাকে সকল ক্ষমতা দিয়েছে তারা। কারণ সে বিশ্বকাপ জিতেছে এবং তার সামনে অসাধারণ ক্যারিয়ার আছে। তবে সবকিছু একপাশে রেখে বলব, আমি যখন পিএসজিতে ছিলাম তখন সে ভালো ছেলে ছিল এবং আমি মনে করি না, সে খুব বেশি বদলে গেছে। ’

চলতি বছর জুভেন্তাসে যোগ দেওয়ার আগে পাঁচ মৌসুম পিএসজিতে কাটিয়েছেন দি মারিয়া। তাই এমবাপ্পের সঙ্গে নিশ্চিতভাবেই ভালো বোঝাপড়া আছে তার।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।