ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভূমিকম্পে নিখোঁজ সেই ফুটবলারের মরদেহ উদ্ধার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ভূমিকম্পে নিখোঁজ সেই ফুটবলারের মরদেহ উদ্ধার

১১ দিন নিখোঁজ থাকার পর অবশেষে পাওয়া গেল ক্রিস্তিয়ান আতসুকে। তবে জীবিত নয়, মৃত।

ভয়াবহ ভূমিকম্পের কারণে পৃথিবী ছেড়ে বিদায় নিতে হলো এই ফুটবলারকে। খবরটি নিশ্চিত করেছেন আতসুর তুর্কিশ এজেন্ট মুরাত উজুনমেহমেত।

সাংবাদিকদের মুরাত বলেন, ‘ধ্বংসস্তূপের নিচে পাওয়া গিয়েছে আতসুর নিথর দেহ। বর্তমান আরও অনেক কিছু বের করা হচ্ছে। তার ফোনও খুঁজে পাওয়া গিয়েছে। ’

ভূমিকম্পের ঘণ্টাখানেক আগে দক্ষিণ তুরস্ক ছাড়ার কথা ছিল ৩১ বছর বয়সি আতসুর। হাতায়াস্পোর ক্লাব ম্যানেজার এমনটাই জানান। কিন্তু পরে ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ঘানাইয়ান ফুটবলার। ভূমিকম্পে নিখোঁজ হওয়ার আগের দিন দলকে জয়ের আনন্দে ভাসিয়েছিলেন তিনি। কাসিমপাসার বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে ফ্রি-কিক থেকে জয়সূচক গোলটি করেন এই উইঙ্গার।  

কিন্তু এর কয়েকঘণ্টার মধ্যেই ওলটপালট হয়ে গেল সবকিছু। স্ত্রী ছাড়াও দুই পুত্র এবং এক কন্যাকে নিয়ে তুরস্কের আনতাকিয়া শহরে থাকেন আতসু। জাতীয় দলে ঘানার হয়ে ৬৯ ম্যাচে ৫ গোল করেছেন তিনি।  তুর্কিশ লিগে পাড়ি জমানোর আগে ইংলিশ প্রিমিয়ার লিগ ও লা লিগায় খেলেছেন তিনি। ২০১৩ সালে তার সঙ্গে চুক্তি করে চেলসি। কিন্তু ব্লুজদের জার্সি গায়ে একটি ম্যাচও খেলা হয়নি। চার মৌসুমের পুরোটাই কাটিয়েছেন লোনে। এক মৌসুম লোনে খেলার পর তাকে পাকাপাকিভাবে দলে ভেড়ায় নিউক্যাসেল ইউনাইটেড। ইংলিশ ক্লাবটিতে পাঁচ মৌসুম কাটিয়ে সৌদি আরবের আল রাইদ ঘুরে গত সেপ্টেম্বরে তুরস্কের হাতায়াস্পোরে যোগ দেন তিনি।

এদিকে ভূমিকম্পের কারণে তুরস্ক ও সিরিয়ায় ৪০ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad