ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ফুটবল

রোনালদোদের কোচ এখন লেভানডোভস্কিদের দায়িত্বে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
রোনালদোদের কোচ এখন লেভানডোভস্কিদের দায়িত্বে

পর্তুগালের হয়ে দায়িত্ব পালন করেছিলেন দীর্ঘ আট বছর। কিন্তু এবারের বিশ্বকাপে ভরাডুবির কারণে এই সম্পর্ক ছিন্ন করতে হয়েছে ফের্নান্দো সান্তোসকে।

ইতোমধ্যে নতুন ঠিকানা খুঁজেও নিয়েছেন তিনি। এখন থেকে করাবেন পোল্যান্ডের কোচিং।  

মঙ্গলবার পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সেজারে কুলেসা কোচ হিসেবে সান্তোসকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। টুইটারে সাবেক এই পর্তুগিজ কোচের সঙ্গে একটি ছবি পোস্ট আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়ে দেন তিনি।  

পোল্যান্ডের কোচ হওয়ার পর সংবাদসম্মেলনে এসে উচ্ছ্বসিত সান্তোস বলেন, ‘আমরা এমন একজন কোচ চেয়েছিলাম, যার জাতীয় দলে কাজ করার অভিজ্ঞতা আছে, যাতে তাকে এখানে এসে কাজ শিখতে না হয়। সবকিছুর ঊর্ধ্বে, আমরা সফল একজন কোচ চেয়েছিলাম, আজ তেমন একজন কোচকেই নিয়োগ দেওয়া হলো। ’

পর্তুগালের হয়ে সান্তোসের সফলতা অবশ্য কম ছিল না। ২০১৪ সালে দেশটির দায়িত্ব নেওয়া সান্তোস ২০১৯ সালে জেতান উয়েফা নেশন্স লিগ। এরপর বেশ কিছু টুর্নামেন্টে ভালো শুরু করলেও বারবার দল ছিটকে যাওয়ার কারণে সমর্থকরা তার প্রতি অসন্তোষ ছিল। শেষ পর্যন্ত বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে হারার পর অব্যাহতি দেওয়া হয় তাকে।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa