ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

শ্রীলঙ্কাকে ছাড়াই সাফের পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
শ্রীলঙ্কাকে ছাড়াই সাফের পরিকল্পনা

আন্তর্জাতিক ফুটবল থেকে শ্রীলঙ্কা ফুটবল ফেডারেশনকে (এফএফএসএল) অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত শ্রীলঙ্কার জাতীয় দল ও কোনো ক্লাব আন্তর্জাতিক পর্যায়ে অংশ নিতে পারবে না বলে জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আগামী ২০ জুন থেকে ৩ জুলাই সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা রয়েছে। সিনিয়রদের এই টুর্নামেন্টে দক্ষিণ এশিয়ার সাতটি দেশের অংশ নেওয়ার কথা থাকলেও শ্রীলঙ্কা ওই তালিকায় নেই। ৬টি দেশ নিয়েই যত আলোচনা।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেছেন, ‘শ্রীলঙ্কাকে বাইরে রেখেই আমাদের পরিকল্পনা সাজাতে হবে। আপাতত ৬ দেশ নিয়ে সাফ আয়োজনের পরিকল্পনা করছি। সাফ শুরুর আগে যদি নিষেধাজ্ঞা উঠে যায়, তখন শ্রীলঙ্কা খেলতে সম্মত হলে তাদের সুযোগ থাকবে। তবে সাফ শুরুর ১৫ দিন আগে নিষেধাজ্ঞা উঠলে ওরা খেলার মতো অবস্থায় থাকবে না। ’

এফএফএসএলে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে এমন নিষেধাজ্ঞা পেয়েছে শ্রীলঙ্কা। মূলত গত ১৪ জানুয়ারি শ্রীলঙ্কার ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে অনিয়মের অভিযোগ ওঠার পরিপ্রেক্ষিতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa