ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে এনরিকে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে এনরিকে

২০২২ বিশ্বকাপে ব্যর্থতার জের ধরে ব্রাজিল কোচের দায়িত্ব ছাড়েন তিতে। এরপর থেকে পদটি শূন্য অবস্থায় রয়েছে।

তবে নেইমার-ভিনিসিয়ুসদের পরবর্তী গুরু হিসেবে বেশ কয়েকজন তারকা কোচের নাম সামনে আসে। এবার সেই তালিকায় উঠে এলো স্পেন ও বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকের নাম।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম 'ইউওএল স্পোর্ট' দাবি করেছে, নতুন কোচের খোঁজে আগামী সপ্তাহে ইউরোপ সফরে যাচ্ছেন ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেস। সেখানেই এনরিকের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।  

সিবিএফ নাকি এরইমধ্যে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওর সঙ্গে এনরিকেকে পাওয়ার ব্যাপারে আলোচনা শুরু করেছে। রোনালদো আবার এনরিকের সাবেক বার্সেলোনা-সতীর্থ। এনরিকে আবার পরে এই বার্সার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

গত বিশ্বকাপে স্পেনের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ৫২ বছর বয়সী এনরিকে। তবে কাতারের দলের ব্যর্থতার পর চাকরি যায় তার। এরপর থেকে নতুন কোনো দায়িত্বে দেখা যায়নি তাকে।  
ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় এনরিকে ছাড়াও আছে রিয়াল মাদ্রিদের সফল কোচ কার্লো আনচেলত্তি। তবে ইতালিয়ান কোচ আপাতত লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।  

এর আগে কাতারে ফেভারিটের তকমা নিয়ে গেলেও ক্রোয়েশিয়ার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় তিতের ব্রাজিল। অন্যদিকে মরক্কোর কাছে শেষ ষোলোয় গিয়ে হারে স্পেন।  

এদিকে এনরিকে এবং আনচেলত্তি ছাড়াও ইতালিয়ান ক্লাব রোমার বর্তমান কোচ হোসে মরিনহোর নামো এসেছে ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায়। এছাড়া রিয়াল মাদ্রিদের ফরাসি কিংবদন্তি খেলোয়াড় ও সাবেক কোচ জিনেদিন জিদান ছিলেন পছন্দের তালিকায়। তবে এখন পর্যন্ত কারও সঙ্গেই আনুষ্ঠানিক কোনো আলোচনা শুরু করেনি সিবিএফ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।