ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

কিংসের জয়রথ চলছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
কিংসের জয়রথ চলছেই ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের জয়রথ ছুটছেই। টানা ছয় ম্যাচে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়নরা।

 

আজ (২১ জানুয়ারি) মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে চিটাগাং আবাহনীর বিপক্ষে মাঠে নেমেছিল কিংসরা। চিটাগাং আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের শীর্ষস্থান আরও সুসংহত করেছে অস্কার ব্রুজোনের দল।  

এই ম্যাচে জয়ের ফলে ৬ ম্যাচে কিংসের পয়েন্ট ১৮। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা আবাহনী ও শেখ জামাল থেকে ছয় পয়েন্টে এগিয়ে গেল কিংস।

ম্যাচের শুরু থেকেই আবাহনীর ওপর প্রভাব বিস্তার করে খেলে বুসন্ধরা কিংস। গোলের জন্য খুব একটা অপেক্ষা করতে হয়নি কিংসকে। চতুর্থ মিনিটেই রাকিব হোসেনের চোখ ধাঁধানো গোলে এগিয়ে যায় ক্লাবটি। আসরর গফুরভের লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সের কোণা থেকে চিপ শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন তিনি, ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক পাপ্পু হোসেন।  

একাদশ মিনিটে কিংসের ব্যবধান বাড়ান দরিয়েলতন গোমেজ। রবসন রবিনিয়োর থ্রু পাস পান ইয়াসিন আরাফাত, তার কাটব্যাক থেকে মাপা শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। লিগে দরিয়েলতনের এটা ষষ্ঠ গোল। দুই গোলে এগিয়ে থাকা কিংস প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায়। তবে সুযোগ নষ্টের ফলে প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি। অন্যদিকের কিংসের রক্ষণভাগকে তেমন কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি চিটাগাং আবাহনী।  

৩২ মিনিটে সুযোগ হাত ছাড়া করেন রাকিব। প্রতি আক্রমণে গিয়ে মাঝ মাঠের সামনে থেকে দারুণ বল ছাড়েন রবসন রোবিনহো। বলের নিয়ন্ত্রণও নিয়েছিলেন রাকিব কিন্তু গোলরক্ষক পাপ্পুকে একা পেয়েও বল লক্ষ্যে রাখতে ব্যর্থ হন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই দরিয়েলতনের সুযোগ মিসে ব্যবধান বাড়াতে পারেনি কিংস। অবশেষে ৭০ মিনিটে তৃতীয় গোল পেয়ে যায় কিংস। রাকিবের ক্রসে ছয় গজ বক্সের ভেতরে আলতো করে পা লাগিয়ে বল জালে পাঠান ইয়াসিন আরাফাত।

দিনের অন্য ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফর্টিস এফসি। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে ৩৮ মিনিটে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন তাজ উদ্দিন। ৬৪ মিনিটে ফর্টিসকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো অগোস্তো। ৫ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ফর্টিস। ছয় ম্যাচে ৪ পয়েন্টে নবম স্থানে মুক্তিযোদ্ধা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।