ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

দারুণ প্রত্যাবর্তনে কোয়ার্টার ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
দারুণ প্রত্যাবর্তনে কোয়ার্টার ফাইনালে রিয়াল

গত মৌসুমে ছুটতে থাকা রিয়াল মাদ্রিদ বিশ্বকাপের লম্বা ছুটির পর মাঠে নেমেই যেন বারবার খেই হারাচ্ছে। লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে হার, স্প্যানিশ সুপার কাপের ফাইনাল থেকে বিদায় এবং সবশেষ কোপা দেল রে’র শুরুর দিকের বাজে পারফরম্যান্স।

তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়েছে তারা। দানি সেবাইয়োস নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালে উঠেছে কার্লো আনচেলত্তির দল।

বৃহস্পতিবার রাতে কোপা দেল রে’র শেষ ষোলোতে ভিয়ারিয়ালকে ৩-২ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলটির হয়ে গোল পান ভিনিসিয়ুস জুনিয়র, এদার মিলিতাও ও সেবাইয়োস।  

ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ভিয়ারিয়াল। ছন্দহীন রিয়াল মাদ্রিদ কোনোভাবেই পারছিল না ঘুরে দাঁড়াতে। ৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বসে স্বাগতিক দল। জেরার্দ মোরেনোর থ্রু বল থেকে টেনে নিয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন স্যামুয়েল।  

বিরতির পর শুরু হয় রিয়ালের প্রত্যাবর্তন। যার শুরুটা করেন ভিনিসিয়ুস। ৫৭তম মিনিটে করিম বেনজেমার স্পর্শ থেকে বল ফাঁকায় পেয়ে সুন্দর শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই তরুণ ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে দলকে সমতায় ফেরান মিলিতাও। সেবাইয়োসের ক্রস থেকে বল পেয়ে হেড নেন বেনজেমা। সেটি ভিয়ারিয়াল গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।  

ছন্দে ফেরা রিয়াল দারুণ প্রত্যাবর্তনে ৮৬তম মিনিটে এগিয়ে যায়। মার্কো আসেনসিও থেকে আসা বল বক্স থেকে নিচু শটে জালে পাঠান সেবাইয়োস। আর এই গোলেই নিশ্চিত হয়ে যায় রিয়াল মাদ্রিদের পরবর্তী পর্বে যাওয়া।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।