ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো বসুন্ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ফেডারেশন কাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো বসুন্ধরা

ফেডারেশন কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বসুন্ধরা কিংস। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-৩ গোলে হারিয়েছে তারা।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এই দুই দল। টান টান উত্তেজনার ম্যাচে শেষ হাসি হেসেছে বসুন্ধরাই। এই ম্যাচে জয়ের ফলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা। এক ম্যাচ হাতে রেখেই পরের রাউন্ড নিশ্চিত করেছে কিংসরা।

ম্যাচের প্রথমার্ধের পুরোটাই ছিল বসুন্ধরার নিয়ন্ত্রনে। প্রথমার্ধে একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণের কঠিন পরীক্ষাই নিয়েছেন হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৪ মিনিটেই রবসন রবিনহোর গোলে এগিয়ে যায় বসুন্ধরা। বিশ্বনাথ ঘোষের থ্রো ইন থেকে বল পান আসরর গফুরভ। রবসনকে পাস দেন তিনি। বক্সের ভেতর মুক্তিযোদ্ধার তিন ফুটবলারকে কাটিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি।  

ম্যাচের ৩৬ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বসুন্ধরা। মাঝ মাঠ থেকে রবসন রবিনহো একটু উচু করে থ্রু বল বাড়ান। বল পায়ে এগিয়ে যান আসরর গফুরভ। গোলকিপারকে একা পেয়ে বল জালে জড়াতে কোনও ভুল করেননি তিনি। আজ বসুন্ধরার মূল গোলরক্ষক আনিসুর রহমান জিকো খেলেননি। তার বদলি হিসেবে মাঠে নেমেছিলেন দ্বিতীয় গোলরক্ষক হামিদুর রহমান রিমন।

৩৮ মিনিটে গোলরক্ষকের ভুলের কারণে গোল হজম করে বসুন্ধরা। মাঝমাঠ থেকে উঁচু করে বল বাড়িয়েছিলেন মুক্তিযোদ্ধার খেলোয়াড় সোমা। সেই বল ক্লিয়ার করতে বেড়িয়ে এসেছিলেন রিমন। তবে সেখানে রিমনের আগেই রোমান বল পেয়ে চিপ করেন, উড়ন্ত বলেই ডান পায়ের শটে গোল করেন এমানুয়েল। ২-১ ব্যাবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বসুন্ধরা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় বসুন্ধরা। ম্যাচের ৪৮ মিনিটেই রবসন বরিনহোর ফ্রি কিক থেকে হেডে গোল করেন সুমন রেজা। দুই মিনিট পরেই পেনাল্টি পায় বসুন্ধরা। বক্সের ভেতর ফাউলের শিকার হন রবসন। পেনাল্টির আগেই গোলরক্ষক পরিবর্তন করে মুক্তিযোদ্ধা। মনিরুল ইসলামের পরিবর্তে মুক্তিযোদ্ধার গোলবারের দায়িত্ব সামলাতে মাঠে আসেন মেহেদী হাসান শ্রাবণ। রবসনের পেনাল্টি ক্রসবারে লাগলে সে যাত্রায় গোলের ব্যবধান বাড়েনি।  

ম্যাচের ৬২ মিনিটে সুমন রেজার পরিবর্তে মাঠে নামেন দরিয়েলতন গোমেজ। ৮২ মিনিটে তার গোলে ৪-১ ব্যবধানে লিড নেয় বসুন্ধরা কিংস। মাঝমাঠ থেকে টুটুল হোসেন বাদশার লং বল পেয়ে যান দরিয়েলতন। আলতো ছোঁয়ায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি। তবে তখনও ম্যাচের নাটকীয়তা বাকি ছিল।

শেষ দিকে প্রত্যাবর্তনের গল্প লেখার ইঙ্গিত দিয়েছিল মুক্তিযোদ্ধা। সহজ ম্যাচটাই হুট করে কঠিন হয়ে যায় বসুন্ধরার জন্য। ৮৭ মিনিটে সোলেইমানের গোলে ব্যবধান কমায় মুক্তিযোদ্ধা। ৮৮ মিনিটে বক্সের ভেতর ফাউলের শিকার হন মুক্তিযোদ্ধার আবু বকর। সেখানে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি এমানুয়েল। ব্যবধান কমিয়ে বসুন্ধরাকে চোখ রাঙালেও জয়ের দেখা মেলেনি তাদের। শেষ পর্যন্ত এক গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

দিনের অপর ম্যাচে চট্টগ্রাম আবাহনী গোলশূন্য ড্র করেছে ফর্টিস এফসির বিপক্ষে। ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো চট্টগ্রাম আবাহনী।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।