ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

আমাকে নিষিদ্ধ করলে রেফারিকে জেলে নেওয়া উচিত: কাভানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আমাকে নিষিদ্ধ করলে রেফারিকে জেলে নেওয়া উচিত: কাভানি

কাতার বিশ্বকাপ থেকে উরুগুয়ে অনেক হতাশা নিয়েই বাদ পড়েছে। শেষ ম্যাচে রেফারির কিছু ভুল সিদ্ধান্তের কারণেই তাদের বিদায় নিতে হয়েছে বলে মনে করেন দলটির অনেকেই।

তাদের মধ্যে সবচেয়ে বেশি ক্ষোভ ঝেড়েছিলেন দলটির ফরোয়ার্ড এদিনসন কাভানি।  

রেফারির সিদ্ধান্ত মানতে না পেরে মাঠেই ভিএআর মেশিনে আক্রমণ করে বসেন তিনি। এই অপরাধের কারণে ফিফার ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক শাস্তি পেতে পারেন কাভানি। যদি শাস্তি পান তিনি, তাহলে রেফারিকে জেলে নেওয়া উচিত বলে মনে করেন ভালেন্সিয়ার এই ফরোয়ার্ড।  

‘কাদেনা সার’-কে দেওয়া এক সাক্ষাৎকারে কাভানি বলেন, ‘ভিআরে আক্রমণ করার জন্য যদি তারা আমাকে নিষিদ্ধ করে তবে রেফারিকে জেলে নেওয়া উচিত। কারণ ভিএআর, পেছনে থাকা ক্যামেরা ও রেফারিরা এই সিদ্ধান্ত (মাঠের) নিতে পারে না। ’

ডিসেম্বরের ২ তারিখে বিশ্বকাপের গ্রুপপর্বে ঘানার বিপক্ষে খেলতে নেমে এই ঘটনা ঘটে। ফলে ডিসেম্বরের ৫ তারিখ এদিনসন কাভানির সঙ্গে তার সতীর্থ হোসে মারিয়া জিমেনেস (ফিফা অফিসিয়ালের সঙ্গে ঝামেলা করায়), দিয়েগো গোদিন ও ফের্নান্দো মুসলেরার (রেফারির বিপক্ষে কথা বলায়) বিরুদ্ধে দেওয়া অভিযোগের তদন্ত শুরু করে।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।