ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘১৪ কার্ডের’ ম্যাচে বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
‘১৪ কার্ডের’ ম্যাচে বার্সার হোঁচট

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস ম্যাচে থাকা কার্ড দিয়ে রেকর্ড গড়া সেই রেফারি মাতেও লাহোস ছিলেন আজও; লা লিগায় বার্সেলোনা-এস্পানিওল ম্যাচে। এই ম্যাচেও কার্ড দেওয়ার ধারা অব্যাহত রেখেছেন তিনি; দেখান ১২টি হলুদ ও ২টি রেড কার্ড।

কার্ডের ছড়াছড়ির এই ম্যাচে জিততে পারেনি বার্সা। ড্র নিয়ে অবশ্য শীর্ষে থাকাটাই তাদের স্বস্তি।  

লা লিগায় আজ ক্যাম্প ন্যু’তে এস্পানিওলের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে বার্সেলোনা। কাতালান এই ডার্বিতে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন মার্কোস আলোনসো। এস্পানিওলের হয়ে গোলটি আসে হোসেলুর পা থেকে।

ঘরের মাঠে শুরু থেকে আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। এরই ধারাবাহিকতায় সপ্তম মিনিটেই এগিয়ে যায় তারা। কর্ণার থেকে উড়ে আসা বল হেড নেন ক্রিস্টেনসেন। সেই বল পায়ের স্পর্শে জালে পাঠাতে ভুল করেননি আলোনসো। লা লিগায় বার্সার হয়ে এটিই তার প্রথম গোল। ছুটতে থাকা ক্লাবটি প্রথমার্ধে আরও কয়েকটি গোলের প্রচেষ্টা চালায়। তবে এস্পানিওলের রক্ষণভাগ ভেদ করতে পারেনি।  

বিরতির পরও আগের মতো খেলতে থাকে বার্সেলোনা। তবে সুযোগ পেলে ছাড় দিচ্ছিল না এস্পানিওলও। ৭১তম মিনিটে আক্রমণে গিয়ে বক্সে বল নিয়ে যান হোসেলু; তাকে ফাউল করে বসেন আলোনসো। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি ফাউলের শিকার হওয়া হোসেলুই।

৭৮তম মিনিটে দুইটি হলুদ কার্ড খেয়ে মাঠ ছাড়তে হয় বার্সা ডিফেন্ডার জর্দি আলবাকে। দুই মিনিট পর আক্রমণে যাওয়া লেভানডোভস্কিকে ফাউল করে লাল কার্ড দেখেন ভিনিসিউস সৌজা। দশ জনের এই ম্যাচে বার্সা বেশ কয়েকটি আক্রমণে যায়। কিন্তু গোলরক্ষকের নৈপুণ্যে এবারের যাত্রায় বেঁচে যায় এস্পানিওল। ম্যাচ শেষ হয় সমতায় থেকে।  

আসরে ১৫ ম্যাচে ১২ জয় ও ১ হারে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে রিয়াল মাদ্রিদ। মাত্র ১৩ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে এস্পানিওল।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।