ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘শৃঙ্খলা ভঙ্গ’ করা রাশফোর্ডের গোলেই ইউনাইটেডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
‘শৃঙ্খলা ভঙ্গ’ করা রাশফোর্ডের গোলেই ইউনাইটেডের জয়

ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশে মার্কাস রাশফোর্ডকে না দেখে অবাক হয়েছিলেন অনেকেই। কেননা দুর্দান্ত ফর্মে আছেন এই ফরোয়ার্ড।

কোচ এরিক টেন হাগ ‘অভন্ত্যরীণ শৃঙ্খলা ভঙ্গে’র কারণে তাকে বেঞ্চে বসিয়ে রাখেন। সেই রাশফোর্ডের একমাত্র গোলেই ওলভসের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেল রেড ডেভিলরা।  

মলিনেক্স স্টেডিয়ামে গোলশূন্যতে শেষ হয়েছিল প্রথমার্ধ। আলেহান্দ্রো গারনাচো, অতনি মার্সিয়াল, অ্যান্তনি কেউই গোল এনে দিতে পারেননি ইউনাইটেডকে। ১৭ মিনিটে নেলসন সেমেদোর ভুলের পর বড় সুযোগ পেয়েছিলেন গারনাচো। কিন্তু তার শট রুখে দেন ওলভস গোলরক্ষক জোসে সা। বিরতির আগে ক্লোজ রেঞ্জ থেকে আন্তনির শটে আরও জোর থাকলে এগিয়ে যেতে পারত রেড ডেভিলরা।

গোলের খোঁজে তাই দ্বিতীয়ার্ধের শুরুতেই গারনাচোকে তুলে রাশফোর্ডকে মাঠে নামা টেন হাগ। সেই রাশফোর্ডই বাজিমাত করেন। ৭৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের সঙ্গে ওয়ান-টু করে দুর্দান্ত শটে জালের ঠিকানা খুঁজে নেন এই ফরোয়ার্ড। বদলি হিসেবে এনিয়ে পাঁচবার জয়সূচক গোল করলেন তিনি, যা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ। তাছাড়া বদলি হিসেবে এখন পর্যন্ত গোল করেছে ১২ টি। প্রিমিয়ার লিগ ইতিহাসে তার থেকে এগিয়ে আছেন কেবল ওলে গানার সুলশার (১৭) ও হাভিয়ের হার্নান্দেস (১৪)।

পাঁচ মিনিট পর দ্বিতীয় গোল পেয়ে গিয়েছিলেন রাশফোর্ড। কিন্তু তার প্রচেষ্টা বিফলে যায় ভিএআরের কারণে। হ্যান্ডবলের কারণে সেই গোল বাতিল করেন রেফারি। ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল হজম করতে বসেছিল রেড ডেভিলরা। তবে রাউল হিমেনেসের শট দুর্দান্ত দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক দেভিদ দে হায়া।

এই জয়ের পর ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে ইউনাইটেড।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এএইচএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।