ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘৮০০ গোল করবে হালান্ড’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
‘৮০০ গোল করবে হালান্ড’

ফুটবল ইতিহাস ও পরিসংখ্যান ভিত্তিক আন্তর্জাতিক ফেডারেশনের মতে, ৮০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন কেবল ক্রিস্টিয়ানো রোনালদো। ৮১৯ গোল নিয়ে তালিকার শীর্ষে আছেন তিনি।

৭৯৩ গোল নিয়ে দুইয়ে আছেন লিওনেল মেসি। বর্তমান ফুটবলারদের মধ্যে আর কেউই তাদের ধারেকাছে নেই। তবে আরলিং হাল্যান্ডের মাঝে আটশ’র ক্লাবে ঢোকার সামর্থ্য আছে বলে মনে করেন কেভিন ডি ব্রুইনা।

চলতি মৌসুমে গোলের বন্যা বইয়ে দিচ্ছেন হাল্যান্ড। সিটির হয়ে ১৯ ম্যাচে করেছেন ২৪ গোল। বিশ্বকাপের জন্য এক মাসের লম্বা ছুটিতে থাকলেও ভাটা পড়েনি তার পারফরম্যান্সে। কিছুদিন আগে কারাবাও কাপে লিভারপুলের বিপক্ষে শেষ ষোলো রাউন্ডের ম্যাচে গোল করেন তিনি।  

তাই সতীর্থের বন্দনায় মেতে উঠলেন ডি ব্রুইনা। বেলজিয়ান মিডফিল্ডার বলেন, ‘হাল্যান্ড গোলের প্রতি খুবই আচ্ছন্ন। ইতোমধ্যেই ২০০’র মতো গোল আছে তার। যদি সে ফিট থাকে এবং এমনভাবে খেলে থাকে তাহলে ৬০০, ৭০০ বা ৮০০ গোলও করতে পারে। সে উঁচু-মানের স্ট্রাইকার। অন্যদের তুলনায় হাল্যান্ডকে ভিন্ন কিছু মনে করি না আমি। সে সবার মতোই সাধারণ ফুটবলার এবং সে নিজেকে খুব একটা গুরুত্ব দেয় না। ’

বিশ্বকাপ শেষে আজ থেকে শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। আগামী ২৮ ডিসেম্বর লিডস ইউনাইটেডের বিপক্ষে নামবে ম্যান সিটি।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।