ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নারী ফুটবল লিগে বসুন্ধরার জয়রথ ছুটছেই

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
নারী ফুটবল লিগে বসুন্ধরার জয়রথ ছুটছেই

একের পর এক প্রতিপক্ষের জালে গোলউৎসব করেছে সাবিনা-কৃষ্ণারা। তারই ধারাবাহিকতায় আজ কমলাপুর স্টেডিয়ামে এফসি ব্রাহ্মণবাড়িয়াকে ১৯-০ গোলে বিধ্বস্ত করেছে বসুন্ধরা কিংস।

একাই আট গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। হ্যাটট্রিক করেছেন কৃষ্ণা রানী সরকার। জোড়া গোল করেছেন ঋতুপর্ণা চাকমা, সামসুন্নাহার ও আনুচিং মগিনি। সুমাইয়া ও নার্গিস করেছেন একটি করে গোল।

শেষের পথে নারী ফুটবল লিগ। ১২ দলের এই লিগের খেলা গড়িয়েছে ১০তম রাউন্ডে। ১০টি করে ম্যাচ খেলে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব ৩০ পয়েন্ট করে নিয়ে যৌথভাবে টেবিলের শীর্ষে আছে।

নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা। যারা জিতবে, তারাই চ্যাম্পিয়ন। ড্র হলে দুই দলের মধ্যে হবে প্লে-অফ ম্যাচ।

এবারের লিগে এটাই বসুন্ধরা কিংসের সবচেয়ে বড় জয়। কিংসের মেয়েদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ জয়। গত মৌসুমে নাসরিন স্পোর্টসকে ২০-০ গোলে হারিয়েছিল তারা। আর এবারের লিগেও প্রতি ম্যাচেই প্রতিপক্ষকে উড়িয়ে বড় জয় তুলে নিচ্ছে সাবিনা-কৃষ্ণারা। চলতি লিগে এটাই কোনো দলের সবচেয়ে বড় ব্যবধানে জয়। আগের বড় জয়টা ছিল আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের। তারা ১৪-০ গোলে জিতেছিল নাসরিন স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

কমলাপুরে প্রথম মিনিটেই কিংসকে এগিয়ে নেন কৃষ্ণা রানী সরকার। অষ্টম মিনিটে ব্যবধান বাড়ান সাবিনা খাতুন। ১১ ও ১৩ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা। এরপর আরও পাঁচবার লক্ষ্যভেদ করেছেন অধিনায়ক। মাঝে ১০ মিনিটে একটি এবং দ্বিতীয়ার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন কৃষ্ণা। এরপর একে একে স্কোরশিটে নাম লিখিয়েছেন ঋতুপর্ণা চাকমা, শামসুন্নাহার, সুমাইয়া, আনুচিং ও নার্গিস।

দিনের অন্য ম্যাচে উত্তরা ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব। দশ ম্যাচ শেষে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষে বসুন্ধরা কিংসের মেয়েরা। লিগের শেষ ম্যাচে আগামী ২৯ ডিসেম্বর মুখোমুখি হবে এই দুই দল। ওই ম্যাচের জয়ী দলের হাতে উঠবে লিগ শিরোপা। তবে ম্যাচ ড্র হলে গোল ব্যবধানে যারা এগিয়ে থাকবে তারাই হবে চ্যাম্পিয়ন। কিংসের সামনে আছে হ্যাটট্রিক লিগ শিরোপা জয়ের দারুণ সুযোগ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।