ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

‘মেসিকে স্পেনের হয়ে খেলাতে সব চেষ্টা করেছিলাম’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
‘মেসিকে স্পেনের হয়ে খেলাতে সব চেষ্টা করেছিলাম’

জন্ম আর্জেন্টিনায় হলেও লিওনেল মেসি তার ফুটবল ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন স্পেনে। ২১ বছর বার্সেলোনায় খেলেছেন তিনি।

সেই সুবাদে স্প্যানিশ নাগরিকত্বও আছে। সেটারই সুবিধা নিতে চেয়েছিয়েলেন স্পেনের বিশ্বকাপজয়ী কোচ ভিসেন্তে দেল বক্স। কিন্তু দিনশেষে তিনি ব্যর্থ।

তার কথামতো, স্পেনের হয়ে খেলতে রাজি হননি মেসি। জন্মভূমিকেই সবার ওপরে রেখেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে আর্জেন্টিনার হয়ে যাত্রাটা কঠিন ছিল না তার জন্য। ক্যারিয়ারের শুরুর দিকে বল পায়ে নিষ্প্রভ থাকার কারণে অনেক সমালোচনা শুনতে হয়েছে তাকে। তবে সেই মেসি এখন বিশ্বচ্যাম্পিয়ন। কাতার বিশ্বকাপের পর আর কোনো অপূর্ণতাই থাকল না তার ক্যারিয়ারে।

অন্যদিকে পিছিয়ে গেলেন তার চিরপ্রতিন্দ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। দুই খেলোয়াড়ের মধ্যে একজনকে বেছে নেওয়ার বেলায় মেসির নামই নিলেন দেল বক্স বলেন, ‘আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। রোনালদো ও মেসির মধ্যে একজনকে বেছে নিতে হলে আমি মেসিকে নেব। আমি মেসিকে স্পেনের হয়ে খেলানোর জন্য সব চেষ্টাই করেছিলাম। কিন্তু লিওনেল (আমার প্রস্তাব) প্রত্যাখ্যান করেছিল নিজের দেশের প্রতি তার ভালোবাসার কারণে। ’

এদিকে দেল বক্সের অধীনে ২০১০ সালে বিশ্বকাপ ও ২০১২ সালে ইউরো জেতে স্পেন।

বাংলাদেশ সময়:  ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।