ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

আবাহনীর জয়ের দিনে মোহামেডানের ড্র

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
আবাহনীর জয়ের দিনে মোহামেডানের ড্র

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় মাঠে নেমেছিল দেশের দুই জনপ্রিয় ক্লাব আবাহনী এবং মোহামেডান। ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

আবাহনী জয়ে ফিরেছে রহমতগঞ্জকে হারিয়ে এবং মোহামেডান হোঁচট খেয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে ড্র করে।

আজ (২৪ ডিসেম্বর) শনিবার মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে আবাহনী ২-১ গোলে হারিয়েছে পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জকে। আবাহনী প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল।  

দশম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন কলিনদ্রেস। বক্সের ওপর থেকে ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন কোস্টারিকান এই ফরোয়ার্ড। প্রথমার্ধের শেষ দিকে গিয়ে দশ জনের দলে পরিণত হয় আবাহনী। রহমতগঞ্জের উজবেক ডিফেন্ডার শোখরুখবেক খোলাতোভকে মাথা দিয়ে ঢুষ মারেন মিডফিল্ডার সোহেল রানা। তাতে সরাসরি লাল কার্ড দেখান রেফারি বিতুরাজ বড়ুয়া। তর্কে জড়ানোর পর আবাহনীর ফরোয়ার্ড গেতারসন গোমেসকে প্রথমে মাথা দিয়ে ঢুষ মারেন শোখরুখবেক। মাটিতে শুয়ে পড়েন গেতারসন। সেখান থেকেই ঘটনার উৎপত্তি। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে। তখনই দৌড়ে এসে মাথা দিয়ে আঘাত করেন সোহেল রানা। এর ফলে মাঠ ছেড়ে চলে যেতে হয় তাকে।

দশ জনের আবাহনীর বিপক্ষে সুযোগ কাজে লাগিয়ে ৬০ মিনিটে ম্যাচে সমতায় ফেরে রহমতগঞ্জ। গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডি মরাইস। কর্নার থেকে আসা বল দূরের পোস্ট থেকে শোখরুখবেক খোলাতোভ বাড়িয়ে দেন গোলমুখে, ফাঁকায় থাকা মরাইস সহজেই হেডে লক্ষ্যভেদ করেন। ৬৩ মিনিটে দশ জনের দলে পরিণত হয় রহমতগঞ্জও। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফরোয়ার্ড নয়ন মিয়া। তবে শেষ পর্যন্ত আবাহনীকে আটকাতে পারেনি রহমতগঞ্জ। ৭৩ মিনিটে আকাশি-নীলদের জয়সূচক গোলটি এনে দেন মেরাজ হোসেন অপি। বাঁ প্রান্ত থেকে পিটার নোরাহর ক্রস বক্সের ভেতর থেকে প্লেসিং শটে জালে পাঠান মেরাজ।

দিনের অন্য ম্যাচে পয়েন্ট হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশের সঙ্গে গোল শূন্য ড্র করেছে সাদা-কালোরা। প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধাকে ২-০ গোলে হারিয়েছিল শফিকুল ইসলাম মানিকের দল।

এই জয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট আবাহনীর। অন্য দিকে সমান ম্যাচে রহমতগঞ্জের পয়েন্ট ১। প্রথম ম্যাচে তারা ড্র করেছিল শেখ জামালের বিপক্ষে। ময়মনসিংহের রফিক উল্লাহ ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে মোহামেডান ও পুলিশ ফুটবল ক্লাব ড্র করেছে গোলশূন্যভাবে। দুই ম্যাচে মোহামেডানের পয়েন্ট ৪। পুলিশেরও সমান ম্যাচে ৪ পয়েন্ট। তারা প্রথম ম্যাচে হারিয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

বাংলাদেশ সময়:২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।