ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘মোটা’ হয়ে আসায় যা করলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
‘মোটা’ হয়ে আসায় যা করলেন গার্দিওলা

কাতার বিশ্বকাপ শেষে যে যার মতো ছুটি কাটিয়ে নিজ ক্লাবে ফিরছেন। আগামী সপ্তাহ থেকে পুনরায় মাঠে গড়াবে ইউরোপিয়ান লিগগুলো।

তার আগেই অবশ্য কারাবাও কাপে মাঠে নেমেছে ইংলিশ ক্লাবগুলো। যেখানে শেষ ষোলোয় বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে ৩-২ গোলে হারিয়ে শেষ আটে পৌঁছায় ম্যানচেস্টার সিটি।

তবে সেই ম্যাচে কালভিন ফিলিপসকে খেলাননি সিটি কোচ পেপ ফিলিপস। শুধু তা-ই নয় ফিলিপসকে অনুশীলন থেকেও দূরে রাখেন তিনি। কেন? তা জানতে আগ্রহের কমতি নেই।
ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলার পর ফিটনেস নিয়ে খামখেয়ালি করেছেন ফিলিপস। যে কারণে ওজন বেড়ে গিয়েছে তারা। তাই মোটা হয়ে আসায় তাকে লিভারপুল ম্যাচের জন্য বিবেচনায় রাখেননি গার্দিওলা।

সিটি কোচ বলেন, ‘সে ইনজুরিতে আক্রান্ত নয়, সে ওজন বাড়িয়ে এসেছে। অনুশীলন ও খেলার মতো অবস্থা ছিল না তার। ’

সিটির ইংল্যান্ড ও পর্তুগালের ফুটবলাররা গত বুধবারই ক্লাবে যোগ দেয়। কিন্তু ফিলিপসকে অনুশীলন করতে বাধা দেন গার্দিওলা। বাকিদের বেঞ্চে পর্যন্ত রাখা হয়েছিল। কিন্তু ফিলিপসক স্কোয়াড লিস্টেই রাখেননি।  

চলতি মৌসুমে ৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিডস থেকে সিটিতে যোগ দেন ফিলিপস। কিন্তু ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন মাত্র ৪টি। তাকে নিয়ে গার্দিওলা বলেন, ‘যখন সে প্রস্তুত থাকবে, তখন সে খেলবে। কারণে তাকে প্রয়োজন আমাদের, অনেক প্রয়োজন। ’ 

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।