ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পের গোলের সময় মাঠে অতিরিক্ত ৭ জন ছিল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এমবাপ্পের গোলের সময় মাঠে অতিরিক্ত ৭ জন ছিল!

বিশ্বকাপ শেষ হয়েছে ৫ দিন হয়ে গেল। কিন্তু রুদ্ধশ্বাস ফাইনালের রেশ যেন কাটছেই না।

আর্জেন্টিনায় এখনো বইছে উৎসবের আবহাওয়া। ঠিক এরই বিপরীত চিত্র ফ্রান্সে। আর্জেন্টিনার তৃতীয় গোলটি বাতিলের দাবি জানিয়েছে, দেশটির প্রখ্যাত সংবাদমাধ্যম লে’কিপ। সেই বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন বিশ্বকাপ ফাইনালের রেফারি সায়মন মার্চিনিয়াক। টেনে আনলেন ফাইনালে হ্যাটট্রিক করা কিলিয়ান এমবাপ্পেকে।  

লে’কিপের দাবি, অতিরিক্ত সময়ে মেসির গোলের পর উদযাপনের জন্য মাঠের ভেতরে ঢুকে পড়েছিলেন আর্জেন্টিনার বেঞ্চের খেলোয়াড়রা। গোলের পর উদযাপনের জন্য কোনো খেলোয়াড় মাঠে ঢুকে পড়লে, সেই গোল বাতিল করে প্রতিপক্ষ দলকে ফ্রি-কিক দেওয়ার কথা। ফিফার আইনে এমনটা লেখা আছে বলে জানায় লেকিপ।

তবে মার্চিনিয়াক জানান, উদযাপনের জন্য বেঞ্চের খেলোয়াড়রা মাঠে ঢুকে পড়লেও খেলায় কোনো প্রভাব ফেলেনি। পোলিশ এই রেফারি বলেন, ‘মাঠে ঢুকে তারা ম্যাচে কী রকম প্রভাব ফেলেছে তা বলতে পারবেন? গোল বাতিল হলে ম্যাচ এর প্রভাব পড়ত। ফরাসিরা এটা বলেনি যে, যখন এমবাপ্পে গোল করেছিল তখন ফ্রান্সের সাতজন বদলি খেলোয়াড় মাঠের ভেতরেই ছিল। ’ 

এমবাপ্পের কথা টানার সময় মোবাইলে ছবির মাধ্যমে এর প্রমাণও দেখান মার্চিনিয়াক।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এএইচএস       
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।