ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বাইসাইকেল কিকে রিচার্লিসনের গোলটিই বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
বাইসাইকেল কিকে রিচার্লিসনের গোলটিই বিশ্বকাপের সেরা

২০২২ বিশ্বকাপ শেষ হয়েছে গত রোববার। ফাইনালে ফ্রান্সকে হারিয়ে শিরোপা নিয়ে বাড়ি ফিরে গেছে আর্জেন্টিনা দল।

এর আগে মঞ্চেই নির্ধারিত হয়ে সেরা খেলোয়াড়দের পুরস্কার পাচ্ছেন কারা। বাকি ছিল আসরের সেরা গোল কোনটি, সেই প্রশ্ন। এবার এই প্রশ্নের উত্তর মিলে গেল।  সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনের বাইসাইকেল কিকে করা গোলটিই বিশ্বকাপের সেরা নির্বাচিত হয়েছে।  

এবারের বিশ্বকাপে অধিকাংশ ম্যাচ শেষ হয়েছে রোমাঞ্চ ছড়িয়ে। কিন্তু মনে রাখার মতো গোলের দেখা মিলেছে কম। তবে যে অল্প কয়েকটি গোলে রোমাঞ্চের দেখা মিলেছে, তার মধ্যে সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের ওভারহেড গোলটি নিঃসন্দেহে শীর্ষেই থাকবে। ভোটাভুটিতেও ওই গোলটিরই জয় হয়েছে।  

টটেনহামের ব্রাজিলিয়ান তারকা সমর্থকদের ভোটে কাতার বিশ্বকাপের সেরা গোলের মালিক নির্বাচিত হয়েছেন। এই গোলটি হয়তো তার ক্যারিয়ারের সেরা গোল হিসেবে বিবেচিত হবে। তবে দুঃখের বিষয়, এই আনন্দ উপভোগ করার সুযোগ পাচ্ছেন না তিনি। একে তো তার দল বিদায় নিয়েছেন কোয়ার্টার ফাইনাল থেকেই, তার ওপর ইনজুরিতে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।