ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি ফুটবলারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি ফুটবলারের মৃত্যু

অবরুদ্ধ পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় আহমেদ দারাঘমেহ নামের একজন তরুণ ফুটবলার নিহত এবং পাঁচ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ফিলিস্তিনি স্বাস্থ্যকর্মীদের বরাতে এমনটাই জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা

ওই মুহূর্তের একটি অস্পষ্ট ভিডিওতে গুলি বর্ষণের শব্দ শোনা গেছে।

ফিলিস্তিনের নাবলুস শহরে অবস্থিত ইহুদি ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মীয় প্রতিষ্ঠান 'জোসেফ টম্ব'-এ আটকে পড়া ইসরায়েলি নাগরিকদের উদ্ধারে পরিচালিত অভিযানের সময় এ ঘটনা ঘটে বলে জানা গেছে। সেখানে তাদের আটকে রেখেছিলেন ফিলিস্তিনি বিদ্রোহীরা। তাদের উদ্ধারে অভিযান চালানোর সময় দুই পক্ষের সংঘর্ষ হয়।  

দারাঘমেহ ঘটনাস্থলের কাছে অবস্থিত তুবাস শহরের বাসিন্দা ছিলেন। পশ্চিম তীরের প্রিমিয়ার ফুটবল লিগের ক্লাব থাকাফি তুলকারেমের জার্সিতে খেলতেন। জনপ্রিয় আরব ফুটবল ওয়েবসাইট 'কুরা'-এর তথ্য অনুযায়ী, ক্লাবটির হয়ে মৌসুমের সবচেয়ে বেশি গোলের (৬) মালিক ছিলেন তিনি।  

আল-জাজিরা জানিয়েছে, ২৩ বছর বয়সী ওই ফুটবলার শুরুতে ইসরায়েলি বাহিনীর গুলিতে আহত হয়েছিলেন। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে বিদ্রোহে তার অংশগ্রহণের ব্যাপারটি নিশ্চিত হওয়া যায়নি।  

এদিকে ইসরায়েলি বাহিনীর দাবি, নাবলুসে উদ্ধারকাজে যাওয়ার পর তাদের উদ্দেশে ফিলিস্তিনি বিদ্রোহীরা বিস্ফোরক ও গুলি বর্ষণ করেন। এর জবাবে ইসরায়েলি বাহিনীও গুলি করলে 'সন্দেহভাজন' ব্যক্তিদের উদ্দেশে পাল্টা গুলি চালায়। আর তাতে আহত হন ওই ব্যক্তিরা।  

অন্যদিকে ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী সংগঠন 'হামাস' দাবি করেছে, নিহত দারাঘমেহ তাদের সংগঠনের সদস্য। কিন্তু ইসরায়লেই বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিনি সশরীরে অংশ নিয়েছিলেন কিনা তা তারা নিশ্চিত করতে পারেনি।  

এ বছর পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত প্রায় ১৫০ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। ২০০৬ সালের পর যা সর্বোচ্চ।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।