ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে শেষ আটে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে শেষ আটে ম্যান সিটি

বিশ্বকাপ শেষের কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে গেল ক্লাব ফুটবলের ব্যস্ততা। ইংলিশ ফুটবল ফিরেছে ম্যানচেস্টা সিটি ও লিভারপুলের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ দিয়ে।

রোমাঞ্চকর এই লড়াইয়ে লিভারপুলকে ৩-২ গোলে হারিয়ে কারাবাও কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সিটি। শেষ আটে তাদের প্রতিপক্ষ সাউদাম্পটন।  

ইতিহাদ স্টেডিয়ামে এই ম্যাচে ছিলেন বিশ্বকাপ খেলা অনেক তারকাই। যার মধ্যে সবচেয়ে বেশি আলো ছড়িয়েছেন কেভিন ডি ব্রুইনা। বেলজিয়ান মিডফিল্ডারের ভলিতে পা বাড়িয়ে ১০ মিনিটেই সিটিজেনদের এগিয়ে দেন এরলিং হাল্যান্ড। কিন্তু সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পেপ গার্দিওলা শিষ্যরা। ২০ মিনিটে জেমস মিলনারের পাস থেকে অলরেডদের সমতায় ফেরান ফাবিও কারভালহো।

যার ফলে ১-১ ব্যবধানে অবিচ্ছিন্ন থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতির পর আবারও এগিয়ে যায় সিটি। ৪৭ মিনিটে রদ্রির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্স থেকে কোণাকুণি শটে জালের ঠিকানা খুঁজে নেন রিয়াদ মাহরেজ। কিন্তু সেই গোল শোধ দিতে মাত্র এক মিনিট খরচ করেন মোহামেদ সালাহ। যার পেছনে অবদান রাখেন ডারউইন নুনিয়েজ।  

নাটকের এখানেই শেষ নয়। ৫৮ মিনিটে শর্ট কর্নার নিয়ে ডি বক্সের ওপর বল ভাসান ডি ব্রুইনা। তাতে মাথা ছুঁইয়ে স্বাগতিকদের ফের লিড এনে দেন ন্যাথান আকে। জবাবে নুনিয়েজ-সালাহদের প্রচেষ্টা সত্ত্বেও আর ম্যাচে ফিরতে পারেনি লিভারপুল। তাই গতবারের চ্যাম্পিয়নদের এবার শেষ ষোলো রাউন্ড থেকেই ছিটকে পড়তে হয়।

হারের পর অবশ্য ম্যাচে ‘ভিএআর’ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ। তার মতে, সিটির হয়ে প্রথম গোলটি করার আগে অফসাইডে ছিলেন হাল্যান্ড।
ক্লপ বলেন, ‘আমাদের ভিএআর আছে, রেফারিরা ভিএআরে অভ্যস্ত। যেহেতু প্রযুক্তি আছে, তাহলে কেন সেটা ব্যবহার করব না? আমরা প্রচুর পরিশ্রম করেছি। আজ (গতকাল) রাতের জন্য তা যথেষ্ট ছিল না, তবে সিটির মাঠে সবসময়ই অবিশ্বাস্য রকমের কঠিন ম্যাচ হয়ে থাকে। ’

এদিকে কারাবাও কাপে কেবল সেমিফাইনালের পরই ভিএআর ব্যবহার করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।