ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

থামার পাত্র নন এমবাপ্পে: ছুটি পেয়েও ফিরলেন অনুশীলনে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
থামার পাত্র নন এমবাপ্পে: ছুটি পেয়েও ফিরলেন অনুশীলনে

কাতারে হৃদয়ভাঙা হারের কষ্ট বুকে চেপে দেশে ফিরেছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু তাতেও দমার পাত্র নন এই ফরাসি ফরোয়ার্ড।

বিশ্বকাপ শেষে পাওয়া ছুটির মধ্যেই পিএসজিতে ফিরে গেছেন তিনি। শুধু কি তাই, ২০২২ বিশ্বকাপের 'গোল্ডেন বুট' জয়ী এই তারকা এরইমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছেন।

গত রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরেছে ফান্স। ম্যাচে হ্যাটট্রিক করে বিশ্ব রেকর্ড গড়েন এমবাপ্পে। টাইব্রেকারেও লক্ষ্যভেদ করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত শুটআউটে ৪-২ ব্যবধানে হারে তার দল। এমন হারের পর মুষড়ে পড়েন পিএসজি তারকা। এমনকি তাকে সান্ত্বনা দিতে ব্যর্থ হন খোদ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ।  

ভাঙা মন নিয়ে কাতার ছাড়লেও দেশে ফিরে ঠিকই বীরোচিত সংবর্ধনা পেয়েছে ফরাসি দল। সমর্থকদের উদযাপনের কেন্দ্রবিন্দু ছিলেন এমবাপ্পে। হয়তো সমর্থকদের এমন সমর্থনে উৎসাহিত হয়েই কিংবা দুঃখ ভুলতে তড়িঘড়ি কাজে নেমে পড়লেন তিনি। নয়তো বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট শেষে যখন অংশগ্রহণকারী দলগুলোর খেলোয়াড়রা ছুটি কাটান, সেখানে তিনি কেন দুই দিন না পেরোতেই মাঠে নেমে পড়বেন!

'টিওয়াইসি স্পোর্টস' জানিয়েছে, বিশ্বকাপ ফাইনালে খেলা খেলোয়াড়দের কয়েকদিনের ছুটি দিয়েছে পিএসজি। এর মধ্যে বিশ্বকাপজয়ী লিওনেল মেসি ও এমবাপ্পেও আছেন। মেসি এখন নিজ দেশে জাতীয় উৎসবের মধ্যমণি। আপাতত স্বপ্ন পূরণের এই আনন্দ পরিবার, সতীর্থ ও সমর্থকদের সঙ্গে ভাগ করে নিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন মেসি। কিন্তু আজ বুধবার পিএসজির ট্রেনিং গ্রাউন্ডে হাজির হয়েছেন এমবাপ্পে। ওই সময় তার মুখে চওড়া হাসি দেখা গেছে। অনুশীলন মাঠে তার প্রবেশের ছবি পিএসজি তাদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে।  

অন্যদিকে পিএসজির আরেক তারকা আশরাফ হাকিমিও আছেন নিজ দেশ মরক্কোয়। প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে খেলে ইতিহাস গড়ায় দেশটিতে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। স্বাভাবিকভাবেই আপাতত কিছুদিন নিজ দেশে ছুটি উপভোগ করবেন তারকা মিডফিল্ডার হাকিমি।  

এর আগে পিএসজির অনুশীলনে ফিরেছেন বিশ্বকাপে খেলা কার্লোস সোলের, পাবলো সারাবিয়া, ভিতিনিহা এবং কেইলর নাভাস। তাদের নিজ নিজ দেশ অবশ্য আরও আগেই আসর থেকে বিদায় নিয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।