ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ে শুরু শেখ জামালের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
জয়ে শুরু শেখ জামালের

ঘরোয়া ফুটবলে নতুন আঙ্গিকে সপ্তাহে মাত্র দু’দিন হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছিল এবার লিগের মধ্যেই মাঠে গড়াবে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপ।

আজ (২০ ডিসেম্বর) থেকে শুরু হলো ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপ।

উদ্বোধনী দিনে আজমপুর ফুটবল ক্লাব উত্তরার বিপক্ষে মাঠে নেমেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জয় দিয়েই আসর শুরু করেছে তারা। আজমপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে শেখ জামাল। দলের হয়ে গোল করেছেন জন ওতাবেক, কৌশিক বড়ুয়া এবং মান্নাফ রাব্বী।

ম্যাচের শুরুতেই পেনাল্টি পায় শেখ জামাল। ম্যাচের প্রথম মিনিটেই ডি বক্সে ফাউলের শিকার হন শেখ জামালের হৃদয়। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি ওতাবেক।

পুরো ম্যাচেই নিজেদের আধিপত্য বজায় রেখে খেলেছে শেখ জামাল। প্রথম মিনিটেই গোলে খেয়ে পিছিয়ে পরা আজমপুর গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে। তবে প্রথমার্ধে তেমন উল্লেখযোগ্য কোনও সুযোগ তৈরি করতে পারেনি তারা। উল্টো শেখ জামালই বার কঠিন পরীক্ষা নিয়েছে আজমপুরের রক্ষণের। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ জামাল।  

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় শেখ জামাল। গোল শোধ করে সমতায় ফিরতে ব্যস্ত হয়ে ওঠে আজমপুরও। তবে ৪৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আজমপুরের গোলরক্ষক মো. রাজিবকে। শেখ জামালের আক্রমণ প্রতিহত করতে গিয়ে বক্সের বাইরে এসে হাত দিয়ে বল ধরেন রাজিব। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে তাকে।  

একের পর এক আক্রমণ করলেও গোলের ব্যবধান বাড়ছিল না শেখ জামালের। ম্যাচের ৭৬ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন কৌশিক। ওতাবেকের ফ্রি কিক থেকে হেড করলে তা ফিরিয়ে দেন গোলরক্ষক। রিবাউন্ড বলে শট করে গোল করেন কৌশিক।  


তিন মিনিটের ব্যবধানে আরেকটি গোল পায় শেখ জামাল। ৭৮ মিনিটে মান্নাফ রাব্বীর গোলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।